ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মাদকে সম্পৃক্তদের পুলিশে স্থান হবে না: আরএমপির নতুন কমিশনার

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৮, ১২ সেপ্টেম্বর ২০২০  
মাদকে সম্পৃক্তদের পুলিশে স্থান হবে না: আরএমপির নতুন কমিশনার

মাদক চোরাচালান, এমনকি সেবনে সস্পৃক্ত থাকলে তাদের পুলিশ বাহিনীতে স্থান হলে না বলে জানিয়েছেন রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) নতুন কমিশনার আবু কালাম সিদ্দিক। 

শনিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে রাজশাহীর নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এই হুঁশিয়ারি দেন। বৃহস্পতিবার (১১ সেপ্টেম্বর) দায়িত্বভার গ্রহণ করেন তিনি। 

মতবিনিময়কালে আরএমপি কমিশনার আবু কালাম সিদ্দিক বলেন, সীমান্ত এলাকা হওয়ায় রাজশাহীতে মাদকের প্রবণতা বেশি। এই ইস্যুতে আরএমপির জিরো টলারেন্স থাকবে।  

তিনি বলেন, ‘আমরা পুলিশ সদস্যদের নিয়ে বৈঠক করে তাদের সতর্ক করেছি। পুলিশের পোশাক পরে মাদক চোরাচালান ও সেবন কোনোভাবেই মেনে নেওয়া হবে না। যাদের বিরুদ্ধে এই অভিযোগ আসবে, তাদের পুলিশের কোথাও জায়গা হবে না।’ 

আরএমপিকে জনগণের পুলিশ হিসেবে প্রতিষ্ঠার প্রতিশ্রুতি দেন নতুন পুলিশ কমিশনার। তিনি বলেন, ‘আমি চাই, আমাদের পুলিশ সদস্য প্রতিটি সেবা নিয়ে জনগণের দোরগোড়ায় পৌঁছে যান। এ জন্য আমরা কমিউনিটি পুলিশের পাশাপাশি বিট পুলিশ ব্যবস্থার প্রবর্তন করেছি। বিট পুলিশের মাধ্যসে সেবা জনগণের দরজায় পৌঁছে যাচ্ছে।’ 

সেবার নামে হয়রানি কোনোভাবেই বরদাস্ত করা হবে না বলেও জানান কমিশনার আবু কালাম সিদ্দিক।

আরএমপিকে নিয়ে নিজের পরিকল্পনা তুলে ধরে তিনি বলেন, ‘নিজস্ব কর্মকাণ্ডে আরএমপি দেশের অন্যান্য পুলিশ ইউনিটের চেয়ে আলাদা হবে। সেবামূলক ও উন্নয়নমুখী পুলিশ আমরা গড়তে চাই। আমরা অপরাধমুক্ত প্রযুক্তিনির্ভর সর্বাধুনিক পুলিশ ইউনিট হিসেবে আরএমপিকে গড়ে তুলতে চাই। এ জন্য আরএমপির সাইবার ইউনিটসহ আধুনিক সব পুলিশি কার্যক্রম চালু হবে।’ 

আবু কালাম সিদ্দিক বলেন, ‘দেশের উন্নয়নের পূর্বশর্ত আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো থাকা। আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো না থাকলে কখনো উন্নয়ন সম্ভব নয়। আমরা চাই, এই ধারাবাহিকতা রক্ষা করতে।’ এ জন্য সংশ্লিষ্ট সবার সহায়তা চান আরএমপি কমিশনার। 

সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- আরএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) সুজায়েত ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) সালমা বেগম, উপ-কমিশনার (সদর) রশীদুল হাসান প্রমুখ। 

সাংবাদিকদের মধ্যে বক্তব্য দেন- এটিএন বাংলা রাজশাহীর স্টাফ রিপোর্টার সুজাউদ্দিন ছোটন, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক তানজিমুল হক, রাজশাহী টেলিলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মেহেদী হাসান শ্যামল, এসএ টিভির রাজশাহীর প্রধান জিয়াউল গণি সেলিম প্রমুখ। 

তানজিমুল/বকুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়