ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

মসজিদে বিস্ফোরণ: আলামত জব্দ করেছে পুলিশ

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩০, ১৩ সেপ্টেম্বর ২০২০  
মসজিদে বিস্ফোরণ: আলামত জব্দ করেছে পুলিশ

নারায়ণগঞ্জের ফতুল্লায় বায়তুস সালাত জামে মসজিদে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় পুলিশ বিভিন্ন আলামত জব্দ করেছে বলে জানিয়েছেন ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেন।  

ঘটনার নয় দিন পর আজ রোববার (১৩ সেপ্টেম্বর) বিকেলে ফতুল্লা মডেল থানার উপ-সহকারী পুলিশ পরিদর্শক বারেক ইসলামের নেতৃত্বে একটি দল মসজিদের আলামত জব্দ করেন।  

এ সময় মসজিদের ভেতরে ক্ষতিগ্রস্ত ফ্যান, চেয়ার, দেয়াল ঘড়ি, জুতা রাখার বাক্স এবং পুড়ে যাওয়া সব আসবাবপত্র সংগ্রহ করে ফতুল্লা থানায় নিয়ে যায়। 

এদিকে, সকাল থেকে মসজিদের সামনের রাস্তার গর্ত তৃতীয় দিনের মতো মাটি ভরাটের কাজ করছে তিতাস গ্যাস কর্তৃপক্ষের কর্মীরা। বিস্ফোরণে পর মসজিদের তিন পাশে গ্যাসের লাইনের অবস্থান এবং তাতে লিকেজ অনুসন্ধান করতে মাটি খুঁড়ে গর্ত করে তদন্ত কমিটি। 

ওসি আসলাম হোসেন জানিয়েছেন, পুলিশ তদন্তের চলমান কাজ করছে। মসজিদে পুড়ে যাওয়া বিভিন্ন আলামত জব্দ করা হয়েছে। 

গত ৪ সেপ্টেম্বর নারায়ণগঞ্জের পশ্চিম তল্লায় বায়তুস সালাত জামে মসজিদে এশার নামাজ চলাকালে বিস্ফোরণ ঘটে। এতে অগ্নিদগ্ধ ৩৭ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ৩১ জনের মৃত্যু হয়। একজন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বাকি ৫ জনকে আইসিউতে রাখা হয়েছে। 

এ ঘটনায় পাঁচটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিগুলো বিস্ফোরণের কারণ তদন্ত করে দেখছে।

হাসান/বকুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়