ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বিস্ফোরণের ৯ দিন পর পুড়ে যাওয়া আসবাবপত্র আলামত হিসেবে জব্দ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২১, ১৪ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৪:২৮, ১৪ সেপ্টেম্বর ২০২০
বিস্ফোরণের ৯ দিন পর পুড়ে যাওয়া আসবাবপত্র আলামত হিসেবে জব্দ

নারায়ণগঞ্জের পশ্চিম তল্লায় বাইতুস সালাত জামে মসজিদে ভয়াবহ বিস্ফোরণে মসজিদের বিভিন্ন আলামত সংগ্রহ করেছে পুলিশ।

ঘটনার ৯ দিন পর রোববার (১৪ সেপ্টেম্বর) বিকেলে ফতুল্লা মডেল থানার এএসআই বারেকের নেতৃত্বে পুলিশের একটি টিম মসজিদের আলামত জব্দ করে।  এ সময় মসজিদের ভেতরে ক্ষতিগ্রস্ত ফ্যান, চেয়ার, দেয়াল ঘড়ি ও জুতা রাখার বাক্সসহ পুড়ে যাওয়া সব আসবাবপত্র সংগ্রহ করে আলামতগুলো ফতুল্লা থানায় নিয়ে যাওয়া হয়।

এ ব্যাপারে ফতুল্লা মডেল থানার ওসি আসলাম হোসেন জানিয়েছেন, পুলিশ তদন্তের চলমান কাজ করছে।  মসজিদে পুড়ে যাওয়া বিভিন্ন আলামত জব্দ করা হয়েছে।

এদিকে সোমবার (১৪ সেপ্টেম্বর) সকাল থেকে মসজিদের সামনের রাস্তায় তৃতীয় দিনের মতো মাটি ভরাটের কাজ করছে তিতাসের কর্মীরা।  বিস্ফোরণের পর তিতাস কর্তৃপক্ষ মসজিদের তিন পাশে গ্যাসের লাইনের অবস্থান ও লিকেজ অনুসন্ধান করতে মাটি খুড়লে এই গর্তের সৃস্টি হয়।

উল্লেখ্য, গত ৪ সেপ্টেম্বর বাইতুস সালাত জামে মসজিদে এশার নামাজ চলাকালে বিস্ফোরণের ঘটনা ঘটে।  এ ঘটনায় দগ্ধ ৩৭ জনকে ঢাকা মেডিক্যালের শেখ হাসিনা বার্ন ইউস্টিটিউটে ভর্তি করা হয়।  চিকিৎসাধীন অবস্থায় ৩১ জন মারা যান।  একজন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।  বাকী ৫ জনকে আইসিউতে রাখা হয়েছে।  এ ঘটনায় জেলা প্রশাসন, ফায়ার সার্ভিস, তিতাস, ডিপিডিসি ও সিটি কর্পোরেশন থেকে পৃথক পাঁচটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তবে এখন পর্যন্ত কোন কমিটি তদন্ত প্রতিবেদন দাখিল করেনি।

নারায়ণগঞ্জ/রাকিব/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়