ঢাকা     মঙ্গলবার   ২৯ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১৪ ১৪২৭ ||  ১১ সফর ১৪৪২

রাজশাহী কলেজ অধ্যক্ষের সহায়তায় স্বপ্ন পূরণ হলো ‘গোল্ডেন বয়’ রনির

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪১, ১৫ সেপ্টেম্বর ২০২০  
রাজশাহী কলেজ অধ্যক্ষের সহায়তায় স্বপ্ন পূরণ হলো ‘গোল্ডেন বয়’ রনির

নওগাঁর মান্দা উপজেলার কালিকাপুর ইউনিয়নের অনাথ শিমলা এলাকার জসিম উদ্দিনের ছেলে রবিউল ইসলাম রনি। নানান টানাপোড়েনের ভেতরেই উপজেলার কালিগ্রাম দোডাঙ্গি উচ্চবিদ্যালয় থেকে এ বছর এসএসসি পরীক্ষায় গোল্ডেন জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়েছে সে।

রনির স্বপ্ন ছিল, মর্যাদাসম্পন্ন শিক্ষা প্রতিষ্ঠান রাজশাহী কলেজে পড়বে। কিন্তু এই স্বপ্নের কলেজে সুযোগ পেয়েও অর্থাভাবে ভর্তি হতে পারছিলো না সে। এমন সময় রাজশাহী কলেজ রিপোটার্স ইউনিটির কয়েকজন সংবাদকর্মীর সঙ্গে রনির দেখা হয়। তারা রনির বিষয়টি বিভিন্ন গণমাধ্যমে তুলে ধরেন।

বিভিন্ন অনলাইন নিউজ পোর্টাল এবং সোশ্যাল মিডিয়ায় রনির গল্প ছড়িয়ে পড়তে শুরু করে। সে কম সময়ে পরিচিতি পায় মেধাবী ‘গোল্ডেন বয়’ হিসেবে। দেশ-বিদেশ থেকে রনিকে অনেকে সহযোগিতা করতে আগ্রহ প্রকাশ করেন।

এসময় রনি গণমাধ্যমকর্মীদের জানায়, তার বাবা দীর্ঘদিন থেকে মানসিকভাবে ভারসাম্যহীন। কাজ করতে পারেন না। মাও বৃদ্ধ। দুই বোনের বিয়ে হয়ে গেছে। এসএসসি পর্যন্ত পড়াশোনা করেছে নিকটাত্মীয়দের সহযোগিতায়। কিন্তু তার আত্মীয়-স্বজনও গরিব। তাদের পক্ষে পড়াশোনার খরচ চালানো সম্ভব নয়। তাই সমাজের হৃদয়বান ব্যক্তিদের সুদৃষ্টি বা সহযোগিতা ছাড়া তার পড়াশোনা চালিয়ে যাওয়া সম্ভব নয়।

সংবাদটি দৃষ্টিগোচর হওয়ার পরে মঙ্গলবার রনিকে ফোন দিয়ে ডাকেন রাজশাহী কলেজের অধ্যক্ষ অধ্যাপক মহা. হবিবুর রহমান। রনির সমস্যার কথা শুনে নিজের অফিসে নিয়ে গিয়ে তাৎক্ষণিক ভর্তির ব্যবস্থা করে দেন তিনি। এছাড়াও ভবিষ্যতে রনির পাশে থাকার বিষয়ে তিনি আশ্বস্ত করেন।

রাজশাহী কলেজ অধ্যক্ষ হবিবুর রহমান বলেন, ‘রাজশাহী কলেজ শ্রেষ্ঠ মানে সবাইকে নিয়েই শ্রেষ্ঠ। সাধারণ শিক্ষার্থী, শিক্ষক, ছাত্রনেতা সবাই এই শ্রেষ্ঠত্বের অংশীদার। আমরা চাই, অর্থের অভাবে দরিদ্র ঘরের সন্তান যাতে শিক্ষা থেকে বঞ্চিত না হয়।’ 

এসময় রনির লেখাপড়ার খরচ রাজশাহী কলেজ থেকে বহন জন্য উপাধ্যক্ষ প্রফেসর আব্দুল খালেককে নির্দেশ দেন অধ্যক্ষ হবিবুর রহমান। 

তানজিমুল/সাজেদ 

সর্বশেষ

পাঠকপ্রিয়