ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

লালমনিরহাট কারাগারের ১৪ কারারক্ষীকে বদলি

লালমনিরহাট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:১১, ১৬ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ০৮:৩০, ১৬ সেপ্টেম্বর ২০২০
লালমনিরহাট কারাগারের ১৪ কারারক্ষীকে বদলি

লালমনিরহাট কারাগারের ১৪ জন কারারক্ষীকে একযোগে বদলি করা হয়েছে। গত সোমবার চিঠি পাওয়ার পরপরই তারা লালমনিরহাট ছেড়ে যায়। মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) বিষয়টি জানাজানি হয়।

এ বিষয়ে কারা কর্তৃপক্ষ বিস্তারিত কিছু জানায়নি। তবে লালমনিরহাট জেলা কারাগার বোমা মেরে উড়িয়ে ‘সাথি ভাইদের’ নিয়ে যাওয়া হবে- এমন হুমকি দেওয়ার পরই ওই ১৪ জনকে সরিয়ে নেওয়া হয়।

কারাগার সূত্র জানায়, লালমনিরহাটের জেলা প্রশাসক ও জেল সুপারকে হুমকি দিয়ে উড়ো চিঠি পাঠানো হয় গত সপ্তাহে। চিঠিটি আমলে নিয়ে কারাগারের নিরাপত্তা জোরদারের পাশাপাশি ঘটনা তদন্ত শুরু করে প্রশাসন। এ অবস্থায় গত শনিবার জেল সুপার কিশোর কুমার নাগকে একটি টেলিটক নম্বর থেকে একইভাবে হুমকি দেওয়া হয়। ফোনে দেওয়া হুমকির পরদিন লালমনিরহাট সদর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করে কারা কর্তৃপক্ষ।

নির্ভরযোগ্য সূত্র মতে, আগে থেকেই লালমনিরহাট কারাগারের রক্ষীদের বিরুদ্ধে অনেক রকম অনৈতিক অভিযোগ ছিল।যার পরিপ্রেক্ষিতে তারা নজরদারিতে ছিলেন।

সূত্র মতে, গত বছরের ২২ মে রাতে জেল সুপারের গাড়িচালক ও কারাগারের সিআইডি একজন সদস্যকে মাদকসহ আটক করে গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ ছাড়া কারাগারের ফার্মাসিস্ট সানওয়ার হোসেনকে ইয়াবাসহ আটক করেছিল স্থানীয় লোকজন।

জেল সুপার জানান, সরকারি কর্মকর্তা-কর্মচারির বদলি একটা রুটিন কাজ। সে অনুযায়ী তাদেরকে বদলি করে পাঠিয়ে দেয়া হয়েছে।

ফারুক/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়