ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

আজ শেষ হচ্ছে মিন্নির জামিনের মেয়াদ

বরগুনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৭, ১৬ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১১:৪২, ১৬ সেপ্টেম্বর ২০২০
আজ শেষ হচ্ছে মিন্নির জামিনের মেয়াদ

বহুল আলোচিত বরগুনার রিফাত শরীফ হত্যা মামলায় জামিনে থাকা একমাত্র আসামি নিহত রিফাতের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নির জামিনের মেয়াদ আজ শেষ হবে।

এছাড়া, আদালতে বিচারিক কার্যক্রম শেষে বহুল আলোচিত এ মামলার রায়ের তারিখ ঘোষণা হতে পারে আজ।

বুধবার (১৬ সেপ্টেম্বর) সকালে বিষয়টি জানিয়েছেন মিন্নির পক্ষের আইনজীবী মাহবুবুল বারী আসলাম।

তিনি বলেন, ‘মিন্নি ব্যতীত এ মামলার প্রাপ্তবয়স্ক ১০ আসামির মধ্যে নয় আসামির পক্ষে বিপক্ষে আসামি ও রাষ্ট্রপক্ষের আইনজীবীদের যুক্তি-তর্ক উপস্থাপন শেষ হয়েছে। এর মধ্যেই মিন্নিকে নির্দোষ প্রমাণের জন্য আদালতে আমরা যুক্তি উপস্থাপন করেছি। আজ রাষ্ট্রপক্ষের আইনজীবীরা মিন্নির পক্ষে উপস্থাপিত যুক্তি খণ্ডন করবেন। যুক্তি খণ্ডন শেষ হলেই মিন্নির জামিনের মেয়াদ শেষ হবে। এছাড়াও এ মামলার জেলা ও দায়রা জজ আদালতে বিচারিক কার্যক্রম শেষে রায়ের তারিখ ঘোষণা করতে পারেন।’

মিন্নির জামিনের বিষয়ে আইনজীবী মাহবুবুল বারী আসলাম আরও বলেন, ‘যুক্তিতর্ক শেষ হওয়ার সঙ্গে সঙ্গে উচ্চ আদালতের আদেশে জামিনে থাকা আয়েশা সিদ্দিকা মিন্নির জামিনের মেয়াদও শেষ হবে। তাই আমার জিম্মায় পুনরায় মিন্নির জামিনের জন্য আদালতে আবেদন করবো। এরপর আদালত আদেশ দেবেন।’

এদিকে, মামলার ধার্য তারিখ থাকায় সকাল ৯টার দিকে বাবা মোজাম্মেল হোসেন কিশোরের সঙ্গে আদালতে উপস্থিত হয়েছেন আয়েশা সিদ্দিকা মিন্নি। কড়া নিরাপত্তায় আদালতে হাজির করা হয়েছে এ মামলয় কারাগারে থাকা প্রাপ্তবয়স্ক আট আসামিকেও। পুলিশি কড়া নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে আদালত প্রাঙ্গণজুড়ে। আদালতে আসা সকল বিচারপ্রার্থীদের তল্লাসি করে ঢুকানো হচ্ছে আদালতে।

উল্লেখ‌্য, গত ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে রিফাত হত্যাকাণ্ড ঘটে। গত ১ সেপ্টেম্বর ২৪ জনকে অভিযুক্ত করে প্রাপ্ত ও অপ্রাপ্তবয়স্ক; দু’ভাগে বিভক্ত করে আদালতে প্রতিবেদন দেয় পুলিশ। এর মধ্যে প্রাপ্তবয়স্ক ১০ জন এবং অপ্রাপ্তবয়স্ক ১৪ জন আসামি করা হয়েছে। মামলার চার্জশিটভুক্ত প্রাপ্তবয়স্ক আসামি মো. মুসা এখনও পলাতক।

গত ১ জানুয়ারি রিফাত হত্যা মামলার প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে চার্জ গঠন করেন বরগুনা জেলা ও দায়রা জজ আদালত। এরপর ৮ জানুয়ারি থেকে প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শুরু করেন আদালত। মোট ৭৬ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করা হয়েছে এ মামলায়।

রুহান/বুলাকী

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়