ঢাকা     মঙ্গলবার   ২৯ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১৪ ১৪২৭ ||  ১১ সফর ১৪৪২

পার্বত্য জেলার সড়ক উন্নয়নে ৮০০ কোটি টাকার প্রকল্প 

বান্দরবান প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:১৩, ১৭ সেপ্টেম্বর ২০২০  
পার্বত্য জেলার সড়ক উন্নয়নে ৮০০ কোটি টাকার প্রকল্প 

তিন পার্বত্য জেলার সড়ক যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে এবার প্রায় ৮শ’ কোটি টাকার প্রকল্প নিয়েছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। 

প্রকল্প নেওয়ার বিষয়টি নিশ্চিত করে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর বলেন, তিন পার্বত্য জেলার উন্নয়নে  প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুবই আন্তরিক, এর অংশ হিসেবে এই উন্নয়ন প্রকল্প নেওয়া হয়েছে। প্রকল্প বাস্তবায়ন হলে পার্বত্য জেলার সড়ক যোগাযোগ ব্যবস্থার অমূল পরিবর্তন ঘটবে। 

বুধবার (১ সেপ্টেম্বর) দুপুরে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রী বীর বাহাদুরের সঙ্গে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেলালুদ্দীন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা, পার্বত্য সচিব মেসবাহুল ইসলাম, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষকেতু চাকমা, খাগড়াছড়ি  এলজিইডির প্রধান প্রকৌশলী মো. আবদুর রশিদ খান, সিএইচটিআরডিপির প্রকল্প পরিচালক শাহ নুরুল কাদির, তিন পার্বত্য জেলার দুর্যোগে ক্ষতিগ্রস্ত পল্লী অবকাঠামো উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালক মো. নুরুন্নবী বৈঠক করেন। 

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সূত্রে জানা যায়, পিছিয়ে পড়া বান্দরবানের যোগাযোগ ব্যবস্থার অসমাপ্ত কাজ শেষ করা এবং রাঙামাটি এবং খাগড়াছড়ির যে সমস্ত সড়কের কাজ বরাদ্দকৃত অর্থে সমাপ্ত হয়নি, সেগুলোর বিষয় বিবেচনায় রেখে কাজ করা হবে বলে বৈঠকে জানান স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেলালুদ্দীন। এছাড়া বন্যায় ক্ষতিগ্রস্ত তিন পার্বত্য জেলার ৭টি পৌরসভার সড়কগুলোও প্রকল্পে অন্তর্ভুক্ত হবে।

বাসু/বকুল

সর্বশেষ

পাঠকপ্রিয়