ঢাকা     মঙ্গলবার   ২৯ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১৪ ১৪২৭ ||  ১১ সফর ১৪৪২

সিলেট বিভাগে ৪ চিকিৎসকসহ আরও ৮৮ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক, সিলেট  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০০, ১৭ সেপ্টেম্বর ২০২০  
সিলেট বিভাগে ৪ চিকিৎসকসহ আরও ৮৮ জনের করোনা শনাক্ত

সিলেট বিভাগের চার জেলায় নভেল করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১২ হাজার ছাড়িয়েছে। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন চার চিকিৎসকসহ ৮৮ জন। তবে এ সময়ে কেউ মারা যাননি। 

বুধবার (১৬ সেপ্টেম্বর) সিলেটের দু’টি আরটি-পিসিআর ল্যাবে ৬৫৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। নতুন শনাক্ত হওয়াদের মধ্যে সিলেট জেলার ৩৫ জন, সুনামগঞ্জে ২৬ জন, মৌলভীবাজারে ১৮ জন এবং হবিগঞ্জ জেলায় ৯ জন রয়েছেন।

 ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, বুধবার ওসমানীর পিসিআর ল্যাবে ২৮২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে চার চিকিৎসক ২৮  জনের কোভিট-১৯ পজিটিভ এসেছে। 

 শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের প্রভাষক জিএম নূরনবী আজাদ জুয়েল জানান, বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ৩৭৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৬০ জনের করোনা পজিটিভ এসেছে। 

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুসারে বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) সকাল পর্যন্ত সিলেট বিভাগের চার জেলায় করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ১২ হাজার ১৭৫ জনের। মারা গেছেন ২০৮ জন। সুস্থ হয়েছেন ৯৫১৩ জন।

 মোট আক্রান্তদের মধ্যে সিলেট জেলায় ৬ হাজার ৫৩৪ জন, সুনামগঞ্জে ২ হাজার ২৮৫ জন, হবিগঞ্জে ১ হাজার ৬৯৮ জন এবং মৌলভীবাজার জেলায় ১ হাজার ৬৫৮ জন রয়েছেন।

আর করোনায় আক্রান্ত হয়ে সিলেট জেলায় ১৫১ জন, সুনামগঞ্জে ২২ জন, মৌলভীবাজারে ২১ জন এবং হবিগঞ্জ জেলায় ১৪ জন মারা গেছেন।

নোমান/বকুল

সর্বশেষ

পাঠকপ্রিয়