ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

পাটুরিয়ায় পারের অপেক্ষায় ৫ শতাধিক পণ্যবাহী ট্রাক

মানিকগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৮, ১৭ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৩:০৬, ১৭ সেপ্টেম্বর ২০২০
পাটুরিয়ায় পারের অপেক্ষায় ৫ শতাধিক পণ্যবাহী ট্রাক

ভোর থেকেই পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে যানবাহনের চাপ বেড়েছে।  বেলা বাড়ার সঙ্গে সঙ্গে এ ঘাট এলাকায় যানবাহনের সারি দীর্ঘ হচ্ছে।  অগ্রাধিকার ভিত্তিতে ছোট গাড়ি ও বাস পারাপার করার ফলে আটকে যাচ্ছে পণ্যবাহী ট্রাক।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) বেলা ১১ টায় পাটুরিয়া ফেরিঘাট এলাকায় নদী পারের জন্য ৫ শতাধিক পণ্যবাহী ট্রাক অপেক্ষমাণ থাকতে দেখা গেছে।  

ফেরিঘাট সংশ্লিষ্ট কর্মকর্তারা বিষয়টি নিশ্চিত করেছেন।     

বরংগাইল হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ বাসুদেব সিনহা জানান, ঘাট এলাকায় সাধারণ পণ্যবাহী ট্রাকের অতিরিক্ত চাপ থাকায় মহাসড়কের উথুলী এলাকায় ঘাটমুখী শতাধিক সাধারণ পণ্যবাহী ট্রাক আটকে রাখা হয়েছে।  ঘাটের পরিস্থিতি স্বাভাবিক হলে উথুলী থেকে সিরিয়াল অনুযায়ী কিছু কিছু করে ঘাটে পাঠানো হবে ।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্পোরেশন আরিচা কার্যালয়ের বাণিজ্য বিভাগের ব্যবস্থাপক মো. সালাম হোসেন জানান, এ নৌপথে ১৯টি ফেরির মধ্যে ১৮টি ফেরি দিয়ে যানবাহন ও যাত্রী পারাপার করা হচ্ছে।  ছোট ফেরি বনলতা বিকল হওয়ায় মেরামত কারখানায় রয়েছে।

তিনি জানান, পাটুরিয়া ফেরিঘাট এলাকায় দক্ষিণ-পশ্চিমাঞ্চলমুখী পণ্যবাহী ট্রাকের বেশ চাপ রয়েছে।  পাটুরিয়া ফেরিঘাট এলাকার দুইটি ট্রাক টার্মিনালে কমপক্ষে চার শতাধিক সাধারণ পণ্যবাহী ট্রাক নৌরুট পারের জন্য অপেক্ষমাণ রয়েছে।  সিরিয়াল অনুযায়ী টার্মিনাল থেকে ট্রাকগুলো ফেরি পারাপার করা হচ্ছে।  শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল বন্ধ থাকায় বাড়তি যানবাহনের চাপ রয়েছে পাটুরিয়া ফেরিঘাট এলাকায়। 

চন্দন/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়