RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ৩১ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৬ ১৪২৭ ||  ১২ রবিউল আউয়াল ১৪৪২

দিনভর ফেরি চলেনি শিমুলিয়া-কাঁঠালবাড়ি রুটে

মুন্সীগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৬, ১৭ সেপ্টেম্বর ২০২০  
দিনভর ফেরি চলেনি শিমুলিয়া-কাঁঠালবাড়ি রুটে

শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) দিনভর কোনো ফেরি চলাচল করেনি। এ নিয়ে ঊর্ধতন কর্তৃপক্ষেরও কোনো নির্দেশনা আসেনি।

মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাট ও মাদারিপুরের কাঁঠালবাড়ি ঘাট থেকে ১৬টি ফেরি যাতায়াত করে। এদিন সবগুলো ফেরি বন্ধ ছিলো। ঘাট কর্মকর্তারা লৌহজং চ্যানেলে ড্রেজিং করে নাব্যতা ফিরিয়ে আনার আশায় রয়েছেন। 

বিআইডব্লিউটিসি’র শিমুলিয়া ঘাটের এজিএম মো. শফিকুল ইসলাম জানান, বৃহস্পতিবার বিকেলের মধ্যে লৌহজং টার্নিং দিয়ে ফেরি চলাচলের জন্য বলা হয়েছিলো। কিন্তু সন্ধ‌্যা ছয়টা পর্যন্ত এ নৌরুটে কোনো ফেরি চলাচল করেনি। 

দুদিন আগে সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা এ নৌরুট পরিদর্শন শেষে আগের নৌরুট দিয়ে ফেরি চলবে বলে বলে গিয়েছিলেন। কিন্তু বিআইডব্লিউটিএ এখনও চ্যানেল বুঝিয়ে না দেওয়ায় ফেরি চলাচল করতে পারছে না। সেজন্য ফেরি চলাচল নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে।

শিমুলিয়া ঘাটের মেরিন কর্মকর্তা মোহাম্মদ হানিফ জানান, মুন্সীগঞ্জের লৌহজংয়ের পালের চর দিয়ে ২৮ কিলোমিটার পথ দূরত্ব অতিক্রম করে ফেরি চালাতে অনেক সমস্যা পোহাতে হয়। এই নৌরুটে চলাচলে যাত্রী, গাড়ি চালক ও ফেরি সংশ্লিষ্টরাও বিরক্তি প্রকাশ করেছে। তবে, লৌহজং চ্যানেল দিয়ে ফেরি চালানোর জন্য রাত ৮টা পর্যন্ত কোনো নির্দেশনা আসেনি।

এদিকে, মাওয়া ট্রাফিক পুলিশের ইনচার্জ (টি আই) হিলাল উদ্দিন জানান, শিমুলিয়া ঘাট এলাকায় শতাধিক পণ‌্যবাহী ট্রাক ও কাভার্ডভ্যান রয়েছে। তবে ফেরি চলাচল বন্ধ থাকায় চালকদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।

বিআইডব্লিউটিএ’র পরিবহন পরিদর্শক মো. সোলেমান জানান, ফেরি চলাচল বন্ধ থাকায় শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে লঞ্চ, স্পিডবোট ও ট্রলারে অতিরিক্ত যাত্রীচাপ রয়েছে। এ নৌরুটে ৮৭টি লঞ্চ ও চার শতাধিক স্পিডবোট চলাচল করছে।

রতন/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়