ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

খুলনায় ঘুরে বেড়াচ্ছে দু’টি মুখপোড়া হনুমান

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২২, ১৮ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৫:২৯, ১৮ সেপ্টেম্বর ২০২০
খুলনায় ঘুরে বেড়াচ্ছে দু’টি মুখপোড়া হনুমান

খুলনা মহানগরের বেশ ক’টি এলাকায় ঘুরে বেড়াচ্ছে দু’টি মুখপোড়া হনুমান।  হনুমান দু’টি যেখানেই যাচ্ছে, সেখানেই কৌতূহলী মানুষ ভিড় করছেন।

স্থানীয়রা জানালেন, প্রায় দু’ সপ্তাহ ধরেই হনুমান দু’টিকে ঘুরে বেড়াতে দেখা যাচ্ছে।  কখনো আবার মুখোমুখি বসে পরস্পরে ঝগড়ায়ও লিপ্ত হচ্ছে।  হনুমান দু’টি বিভিন্ন বাড়ির গাছ থেকে পেয়ারা, কলা ও আলুসহ খাদ্যদ্রব্য খেয়ে সাবাড় করছে।  আবার যখন-তখন এ বাড়ি ও বাড়ি ঢুকে পড়ায় অনেকে ভয়ও পাচ্ছেন।  শিশুরা হনুমানদের ঘিরে অনেকটা আনন্দও পাচ্ছে।  আবার অনেকেই বিস্কুট-কলাসহ বিভিন্ন খাদ্যও দিচ্ছেন। 

স্থানীয় লোকজন জানান, হনুমান দু’টি টুটপাড়া, মোল্লাপাড়া ও জিন্নাহপাড়াসহ পুরো শিপইয়ার্ড এলাকায় ঘুরে বেড়াচ্ছে।  বিশেষ করে প্রায় সময়ই বড় খালপাড়ের ‘সাকিব স্টোর’ মুদি দোকানের সামনে এসে অবস্থান নেয়। 

মুদি ব্যবসায়ি মো. আসাদুজ্জামান বলেন, দোকানের সামনে এলে বিস্কুট ও পানি খেতে দেয়া হয়।  মানুষের হাত থেকে নিয়েই খায় তারা।  কাউকে আক্রমন করে না।  তাদের দেখতে শিশু ও কৌতুহলি মানুষের ভিড় জমে যায়।  তবে, কৌতূহলী জনতার উৎপাত থেকে বাঁচতে বা কেউ বিরক্ত করলে এক লাফে স্থান পরিবর্তন করে অন্যত্র ছুটে চলে যায়।

খুলনা/নূরুজ্জামান/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়