RisingBD Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৫ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১০ ১৪২৭ ||  ০৮ রবিউল আউয়াল ১৪৪২

সাভারে অপহৃত শিশু রংপুর থেকে উদ্ধার 

সাভার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:১৫, ১৯ সেপ্টেম্বর ২০২০  
সাভারে অপহৃত শিশু রংপুর থেকে উদ্ধার 

সাভার থেকে অপহরণের চার দিন পর আমেনা খাতুন নামে দুই বছর ৬ মাস বয়সী এক শিশুকে রংপুর থেকে উদ্ধার করেছে সাভার মডেল থানা পুলিশ। এসময় শিশুটিকে অপহরণ করে মুক্তিপন দাবিকারী অপহরণকারী দম্পতিকে গ্রেপ্তার করেছে পুলিশ।
 
গ্রেপ্তারকৃতরা হলেন- নীলফামারী জেলার জলঢাকা থানার বারইপাড়া গ্রামের আলিয়ার হোসেনের ছেলে আশরাফুল ইসলাম (৪২) ও তার স্ত্রী বগুড়া জেলার শিবগঞ্জ থানার শোলাগাড়ি গ্রামের দেলোয়ার হোসেনের মেয়ে সামসুর নাহার (৩২)।

সাভার মডেল থানার উপ-পরিদর্শক হামিদুর রহমান জানান, পোশাক শ্রমিক আসাদুল ইসলাম সাভার পৌর এলাকার পশ্চিম ব্যাংক টাউন এলাকায় পরিবার নিয়ে ভাড়া থাকেন। গত চার দিন আগে তাদের প্রতিবেশী সামসুর নাহার আসাদুলের আড়াই বছর বয়সী কন্যা শিশুকে নিয়ে দোকানে চকলেট কিনতে গিয়ে আর ফিরে আসেনি। পরর্বীতে আসাদুলের মোবাইলে ফোন করে মেয়েকে অপহরণ করা হয়েছে জানিয়ে এক লাখ টাকা মুক্তিপন দাবি করেন।

অন্যথায় তাকে হত্যা করে লাশ গুম করার হুমিক দেয়া হয়। ওইদিনই ঘটনাটি জানিয়ে সাভার মডেল থানায় বিষয়টি জানিয়ে একটি সাধারন ডায়েরি করেন অপহৃত শিশুর বাবা আসাদুল।

এ ব্যাপারে সাভার মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) সাইফুল ইসলাম জানান, শিশু অপহরণ এবং মুক্তিপনের বিষয়টি আমাদেরকে জানানো হলে বিষয়টি গুরুত্ব দিয়ে অপহৃত শিশুটিকে উদ্ধারে রংপুর, নীলফামারী, বগুড়া ও গাইবান্ধার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করা হয়। টানা তিন দিনের অক্লান্ত পরিশ্রম ও তথ্য প্রযুক্তির সহায়তায় রংপুর মর্ডার্ন মোড় এলাকায় অপহরণকারীদের অবস্থান শনাক্ত করে শুক্রবার দুপুরে তাদেরকে গ্রেপ্তার এবং অপহৃত শিশু আমেনা খাতুনকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়।

পরবর্তীতে উদ্ধারকৃত শিশুটিকে ঢাকায় এনে শুক্রবার রাতে তার বাবা মায়ের কাছে বুঝিয়ে দেয়া হয়। এছাড়া গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে সাভার মডেল থানায় একটি মামলা (নং-৩৫) দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।

সাভার/সাব্বির/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়