RisingBD Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ৩০ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৫ ১৪২৭ ||  ১২ রবিউল আউয়াল ১৪৪২

কালিহাতীতে ঐতিহ্যবাহী নৌকা বাইচ অনুষ্ঠিত

আরজু হোসাইন, টাঙ্গাইল  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৪, ১৯ সেপ্টেম্বর ২০২০  
কালিহাতীতে ঐতিহ্যবাহী নৌকা বাইচ অনুষ্ঠিত

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার এলেঙ্গা পৌর এলাকায় পৌলী-মহেলা নদীতে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে এটি অনুষ্ঠিত হয়।

নৌকা বাইচ দেখতে সকাল থেকেই দর্শনার্থীদের ঢল নামে ওই এলাকায়। করোনাভাইরাস উপেক্ষা করে আশপাশের অন্যান্য এলাকা থেকে বৃদ্ধ ও শিশুরা নৌকা বাইচ দেখতে আসেন।

প্রতিযোগিতায় বিভিন্ন স্থান থেকে ৫০টি সুসজ্জিত নৌকা অংশ নেয়। বাদ্যযন্ত্রের তাল আর বৈঠার ছপ ছপ শব্দে যেন একাকার ওই নদী। কেউ আবার ছোট নৌকা ভাড়া করে পরিবার পরিজন নিয়ে নদীর বিভিন্ন স্থানে জমায়েত হন। নৌকা বাইচ উপলক্ষে নদীর দুধারে বিভিন্ন দোকানের পসরা বসে। সন্ধ্যার দিকে শেষ হয় নৌকা বাইচ প্রতিযোগিতা।

টাঙ্গাইল জেলা কৃষক লীগের সহ-সভাপতি জমির উদ্দিন আমিরী বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন এলেঙ্গা পৌর মেয়র নূর-এ-আলম সিদ্দিকী, এক নম্বর মগড়া ইউপি চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা আজহারুল ইসলাম, সাত নম্বর সহদেবপুর ইউপি চেয়ারম্যান মাসুদুর রহমান বালা, এলেঙ্গা পৌরসভা প্যানেল মেয়র সুকুমার ঘোষ, মহেলা নয় নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুল বারেক প্রমুখ।

অনুষ্ঠানে নূর-এ-আলম সিদ্দিকী বলেন, প্রতি বছরই এখানে নৌকা বাইচ প্রতিযোগিতার আয়োজন করা হবে। এ প্রতিযোগিতা মানুষের মনকে অনাবিল আনন্দ দেয়। তাই আগামীতে আরও বড় পরিসরে এই প্রতিযোগিতা হোক সেটিই প্রত্যাশা করছি।

আরজু/সাইফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়