Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৬ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ১১ ১৪২৮ ||  ১৭ সফর ১৪৪৩

মাগুরায় পেঁয়াজের দাম কেজিতে ২০ টাকা কমলো

মাগুরা সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২০, ২০ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৪:০৪, ২০ সেপ্টেম্বর ২০২০
মাগুরায় পেঁয়াজের দাম কেজিতে ২০ টাকা কমলো

ভারত থেকে পেঁয়াজ আসা শুরু হতেই মাগুরায় এক দিনের ব্যবধানে পেঁয়াজের দাম কেজিতে ২০ টাকা কমলো।

রোববার (২০ সেপ্টেম্বর) সকালে মাগুরা সদর, মহম্মদপুর, শালিখা ও শ্রীপুর উপজেলার বিভিন্ন বাজারে প্রতি কেজি দেশি পেঁয়াজ ৬০ থেকে ৬৫ টাকায় ও ভারতীয় পেঁয়াজ ৫০-৫৫ টাকা দরে বিক্রি হতে দেখা গেছে। 

ব্যবসায়ীরা বলছেন, মোকামে সরবরাহ বেশি থাকায় তারা কম দামে পেঁয়াজ কিনতে পারছেন।  এরই প্রভাব পড়ছে পাইকারি ও খুচরা বাজারে। 

মাগুরার নতুন বাজারের পেঁয়াজ ব্যবসায়ী আকরাম হোসেন বলেন, পেঁয়াজের দাম কয়েকদিন উর্ধ্বমুখী থাকার পর আবার কমতে শুরু করেছে। 

একদিনের ব্যবধানে পেঁয়াজের দাম কেজিতে অন্তত ২০ টাকা কমেছে বলে জানান তিনি।

সকালে নতুন বাজারে প্রতিদিনের মতো বাজার করতে এসেছেন মাগুরার সদরের পারনান্দুয়ালির বাসিন্দা আলী কদর মিয়া। তিনি ভালো মানের এক কেজি পেঁয়াজ ৬০ টাকায় কিনেছেন বলে জানান।  দুই দিন আগেও এ পেঁয়াজের দাম দাম ৮০ টাকা। ছিল বলে জানান তিনি।

মহম্মদপুর উপজেলা সদরের বাসিন্দা ভ্যানচালক দুলু মিয়া বললেন, পেঁয়াজের দাম কমে যাওয়ায় তিনি খুশি।  আরো কমবে বলেও মনে করছেন তিনি।

মহম্মদপুর উপজেলা সদরের ক্ষুদ্র পেঁয়াজ ব্যবসায়ি বলেন, বাজারে পেঁয়াজের দাম কমলেও বিক্রি একবারেই কম।  ক্রেতাদের চাহিদা এখানে তেমনটি নেই। 

মাগুরা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক মামুনুল হাসান বলেন, মাগুরার বাজারে পেঁয়াজের কোন ঘাটতি নেই।  কঠোরভাবে বাজার মনিটরিং ও মজুদ পরীক্ষা চলছে।   অসাধু ব্যবসায়িদের বিরুদ্ধে অভিযান চলছে।  দাম স্থিতিশীল রাখতে জরিমানাসহ বিভিন্ন পদক্ষেপ নেওয়া হচ্ছে।

শাহীন/টিপু

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়