RisingBD Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৫ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১০ ১৪২৭ ||  ০৮ রবিউল আউয়াল ১৪৪২

এস আলম গ্রুপের ২০ হাজার টন পেঁয়াজ আসবে অক্টোবরের শুরুতেই

রেজাউল করিম  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২১, ২০ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১২:৩৭, ২০ সেপ্টেম্বর ২০২০
এস আলম গ্রুপের ২০ হাজার টন পেঁয়াজ আসবে অক্টোবরের শুরুতেই

দেশের পেঁয়াজের সংকট মোকাবেলায় বিশ্বের বিভিন্ন দেশ থেকে কমপক্ষে এক লাখ টন পেঁয়াজ আমদানির সিদ্ধান্ত নিয়েছে দেশের অন্যতম বৃহৎ শিল্প গ্রুপ ‘এস আলম গ্রুপ’।

এর মধ্যে ২০ হাজার টন পেঁয়াজ আমদানির জন্য আজ রোববার (২০ সেপ্টেম্বর) ব্যাংক এলসি খোলা হচ্ছে। আগামী অক্টোবর মাসের শুরুতেই এসব পেঁয়াজ নিয়ে জাহাজ চট্টগ্রাম বন্দরে আসতে শুরু করবে। নেদারল্যান্ড, তুরস্ক, মিশরসহ বিভিন্ন দেশ থেকেই এসব পেঁয়াজ আসবে।

এস আলম গ্রুপের সিনিয়র মহা-ব্যবস্থাপক কাজী সালাহউদ্দিন আহম্মদ জানান, দেশের পেঁয়াজের চাহিদা মেটাতে আমদানি কার্যক্রম শুরু করেছে এস আলম গ্রুপ। প্রাথমিকভাবে তুরস্ক ও মিশর থেকে ২০ হাজার টন পেঁয়াজ আমদানির জন্য আজ রোববার ব্যাংকে এলসি খোলা হচ্ছে। এই এলসি’র অনুকুলে ২০ হাজার টন পেঁয়াজ বোঝাই জাহাজ অক্টোবর মাসের শুরু থেকেই চট্টগ্রাম বন্দরে আসতে শুরু করবে। ধারাবাহিকভাবে এবং চাহিদা বিবেচনায় কমপক্ষে এক লাখ টন পেঁয়াজ আমদানির লক্ষ্য নিয়ে কাজ করছে এস আলম গ্রুপ।

কাজী সালাহউদ্দিন আহম্মদ আরও জানান, দ্রুত সময়ের মধ্যে যেভাবে পেঁয়াজ আমদানি করে চাহিদা পূরণ করা যায় সেই চেষ্ঠা করে যাচ্ছে এস আলম গ্রুপ। পেঁয়াজের বাজার যাতে অস্তিতিশীল না হয় এবং সাধারণ মানুষ যাতে ন্যায্য মূল‌্যেই পেঁয়াজ কিনতে পারে সেই চেষ্ঠা থেকেই এস আলম গ্রুপ পেঁয়াজ আমদানির সিদ্ধান্ত গ্রহণ করেছে। 

চট্টগ্রাম/রেজাউল/বুলাকী

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়