RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৯ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৪ ১৪২৭ ||  ১১ রবিউল আউয়াল ১৪৪২

সবুজ আর বেঁচে নেই

গোপালগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৬, ২১ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ০৯:২৪, ২১ সেপ্টেম্বর ২০২০
সবুজ আর বেঁচে নেই

বিরল রোগ প্যানসাইটোপেনিয়ায় আক্রান্ত কোটালীপাড়া উপজেলার ঘাঘর কান্দা গ্রামের সবুজ শেখ (২১) আর বেঁচে নেই। 

রোববার (২০ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে নিজ বাড়িতে তিনি মারা যান। সবুজের মৃত্যুতে পরিবারসহ এলাকায় নেমে এসেছে শোকের ছায়া। 

সর্বশেষ গত ১২ সেপ্টেম্বর দুই মাসের মধ্যে সবুজের বোন ম্যারু ট্রান্সপ্লান্ট করতে হবে বলে জানিয়েছিলেন ঢাকা মেডিক্যাল কলেজের বোন ম্যারু ট্রান্সপ্লান্ট বিভাগের সহকারী অধ্যাপক ডা. মাফরুহা আক্তার।  অপারেশন ও অপারেশন পরবর্তী খরচসহ ১৫ লাখ টাকা জোগাড় রাখতে বলেছিলেন তিনি।  বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের কাছে গিয়েও সংগ্রহ হয়নি প্রয়োজনীয় অর্থ।

তার জন্য তহবিল গঠনে পাশে দাঁড়িয়েছিল স্থানীয় সংগঠন ‘জ্ঞানের আলো পাঠাগার’।  সেই তহবিলের প্রয়োজনীয়তাও আজ শেষ হয়ে গেলো।   জ্ঞানের আলো পাঠাগারের সভাপতি সুশান্ত মণ্ডল জানান, টগবগে এই যুবকের আকুতি ছিল বাঁচার জন্য।  তার চিকিৎসার জন্য প্রয়োজন ছিল ১৫ লাখ টাকা। নিজেদের শেষ সম্বল এক টুকরো জমি বিক্রি করে কিছুদিন চিকিৎসা চললেও দরিদ্র পরিবারের পক্ষে এত টাকা যোগাড় করা সম্ভব হয়নি।  ফলে চিকিৎসা না করিয়েই বাড়িতে ছিল সবুজ।  টাকার অভাবে অপারেশন করতে না পারায় মারা গেলেন তিনি।

অসুস্থ ছেলেকে নিয়ে দুশ্চিন্তায় দিন কাটছে মায়ের- শিরোনামে রাইজিংবিডিতে ২০ সেপ্টেম্বর রোববার  সংবাদ প্রকাশিত হয়েছিল। সবুজের চিকিৎসায় সাহায্যের জন্য আহ্বান জানানো হয়েছিল।  কেউ সাহায্য পাঠানোর আগেই নিভে গেলো সবুজের জীবন প্রদীপ।  সবুজ না ফেরার দেশে চলে যাওয়ায় আর কাউকে সহযোগীতা না পাঠানোর জন্য অনুরোধ করেছেন সুশান্ত মণ্ডল।

##অসুস্থ ছেলেকে নিয়ে দুশ্চিন্তায় দিন কাটছে মায়ের

বাদল/টিপু

সর্বশেষ

পাঠকপ্রিয়