RisingBD Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ৩০ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৫ ১৪২৭ ||  ১২ রবিউল আউয়াল ১৪৪২

আশুলিয়ায় কারখানায় গুলি চালিয়ে টাকা লুটের অভিযোগ, আহত ২

সাভার প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৬, ২১ সেপ্টেম্বর ২০২০  
আশুলিয়ায় কারখানায় গুলি চালিয়ে টাকা লুটের অভিযোগ, আহত ২

সাভারের আশুলিয়ায় নার্গিস স্যোয়েটার নামে একটি তৈরি পোশাক কারখানায় গুলি চালিয়ে ও ভাঙচুর করে নগদ টাকা লুট করেছে দুর্বৃত্তরা। এমন অভিযোগ করে কারখানা কর্তৃপক্ষ দাবি করেছে, গুলি ও মারধরে আহত হয়েছেন কারখানাটির শ্রমিকসহ দুজন। তবে গুলির শব্দ শুনলেও কেউ গুলিবিদ্ধ হয়েছেন কি না, তা জানেন না ওই এলাকার স্থানীয়রা। পুলিশও গ্রেপ্তার করতে পারেনি কাউকে। 

রোববার (২০ সেপ্টেম্বর) রাতে সাড়ে ৮টার দিকে আশুলিয়ার আড়িআঁড়া মোড় এলাকায় নার্গিস স্যোয়েটার কারখানায় এই ঘটনা ঘটে।

এ ঘটনায় নূর আলম ও সাকিব নামে আহত একজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে নূর আলম নার্গিস স্যোয়েটার কারখানার অপারেটর হিসেবে কর্মরত ও সাকিব আরেকটি কারখানার শ্রমিক। 

নার্গিস স‌্যুয়েটার কারখানাটির স্বত্তাধিকারী মো. রাজু অভিযোগ করে জানান, ‘রাত সাড়ে ৮টার দিকে ১০-১৫ জন দুর্বৃত্ত তার কারখানার সামনে এসে অতর্কিত গুলি ছুড়ে তাণ্ডব চালাতে থাকে। এসময় তার কারখানার নূর আলম নামে এক শ্রমিকের পায়ে গুলি করে দুর্বৃত্তরা। এক পর্যায়ে দুর্বৃত্তরা কারখানার ভিতরে ঢুকে ক্যাশের ড্রয়ার ভেঙ্গে নগদ ৬০ হাজার টাকা লুট ও ভাঙচুর চালিয়ে পালিয়ে যায়। পরে রাস্তায় পার্শ্ববর্তী কারখানার সাকিব নামে এক পথচারী শ্রমিককেও সন্ত্রাসীরা মারধরে করে। এরপর গুলিবিদ্ধ নূর আলম ও আহত সাকিবকে হাসপাতালে পাঠানো হয়। রাতে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তদন্ত শুরু করে। তবে দুর্বৃত্তদের মধ্যে এলাকার রিপন নামে একজনকে তিনি চিনতে পারলেও বাকিদের চিনতে পারেননি।’ 

ঘটনার কারণ জানতে চাইলে দুর্বৃত্তরা এলাকার মাদক ব্যবসায়ী উল্লেখ করে তিনি বলেন, মাদক ব্যবসাকে কেন্দ্র করে অন্যত্র ওই দুর্বৃত্তদের মাঝে গণ্ডগোল হয়েছে। এক পর্যায়ে যাওয়ার পথে দুর্বৃত্তরা অতর্কিতভাবে তার কারখানায় ঢুকে তাণ্ডব চালিয়েছে। 

এ ব্যাপারে ঘটনাস্থলে পরিদর্শনকারী আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) আল নূর তারেক বলেন, ‘রাতে ১০-১৫ জনের একদল দুর্বৃত্ত নার্গিস স্যোয়েটার নামে ওই কারখানায় প্রবেশ করে বিবাদ সৃষ্টি করে। এসময় নূর আলম ও সাকিব নামে দুইজন আহত হয়েছেন। এদের মধ্যে নূর আলম নামে এক শ্রমিকের পায়ে রক্তাক্ত জখম রয়েছে। আহত দুইজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।’
 
তবে এলাকার লোকজন গুলির শব্দ শুনতে পেয়েছে বলে তাকে জানালেও নূর আলম গুলিবিদ্ধ হয়েছে কি না, সে বিষয়টি নিশ্চিত হওয়া যায়নি। এঘটনায় এখনও কাউকে আটক করা যায়নি, প্রাথমিকভাবে ঘটনার কারণ নিশ্চিত হওয়া যায়নি বলেও জানান তিনি। 

সাব্বির/সাজেদ 

সর্বশেষ

পাঠকপ্রিয়