RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৭ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১২ ১৪২৭ ||  ১০ রবিউল আউয়াল ১৪৪২

পাটুরিয়ার ৫ নং ঘাট বন্ধ, পারাপারের অপেক্ষায় কয়েকশ ট্রাক

মানিকগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫১, ২২ সেপ্টেম্বর ২০২০  
পাটুরিয়ার ৫ নং ঘাট বন্ধ, পারাপারের অপেক্ষায় কয়েকশ ট্রাক

পাটুরিয়ার ৫ নং ফেরি ঘাটে কেরামত আলী নামে একটি ফেরির মেরামতের কাজ চলায় যানবাহন পারাপার বন্ধ রয়েছে। গতকাল সোমবার সন্ধ্যায় এ ঘাটটি নাব্যতা সংকটে বন্ধ থাকার পর খনন করে সংকট দূর করা হলেও এ ঘাট চালু করা যায়নি। এদিকে পাটুরিয়া ঘাটে পারের অপেক্ষায় ছয়শো ট্রাক আটকে আছে। 

আজ মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১ টার দিকে বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয়ের এজিএম (মেরিন) আব্দুস সাত্তার জানান, গতকাল সন্ধ্যায় পাটুরিয়ার ৫ নং ঘাটে নাব্যতা সংকটের কারণে যানবাহন পারাপার বন্ধ থাকে। তবে রাত থেকে সকাল পর্যন্ত ড্রেজিং করে এ ঘাট চালু করা হয়। তবে সকাল থেকে এ ঘাটে ফেরি মেরামতে থাকায় ঘাট এখনো চালু হয়নি।

বিআইডব্লিটিসি আরিচা কার্যালয়ের ব্যবস্থাপক (বাণিজ্য) মো.  সালাম হোসেন জানান, ৫ নং ঘাট দিয়ে ছোট গাড়ি পারাপার করা হয়ে থাকে। ঘাটটি বন্ধ থাকায় ৩ ও ৪ নং ঘাট দিয়ে ছোট গাড়ি পারাপার করা হচ্ছে। 
এ বিষয়ে বিআইডব্লিটিসি পাটুরিয়া ঘাট শাখার নির্বাহী প্রকৌশলী (ইঞ্জিনিয়ারিং বিভাগ) মো. শরীফুল ইসলাম জানান, ফেরি কেরামাত আলীর র্যাম মেরামতে থাকায় ৫ নং ঘাট বন্ধ রয়েছে। তবে দ্রুত মেরামত কাজ শেষ করে এ ঘাট চালু করা হবে।   

 পাটুরিয়া ঘাটে পারের অপেক্ষায় ছয়শো ট্রাক 

মানিকগঞ্জে শিবালয় উপজেলার উথুলী সংযোগ সড়কে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট পারাপারের অপেক্ষায় থাকা ২০০ পণ্যবাহী ট্রাক আটকা পড়েছে। ঘাট এলাকায় বাড়তি ট্রাকের চাপ এড়াতে উথুলী সংযোগ মোড়ে এসব ট্রাক রাখা হয়েছে বলে জানিয়েছেন শিবালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফিরোজ কবির।

আজ মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১ টা পর্যন্ত সরেজমিনে দেখা গেছে, উথুলী সংযোগ মোড় থেকে শিবালয় থানা হয়ে আরিচা ট্রাক টার্মিনাল পর্যন্ত ট্রাকের দীর্ঘ সারি। তবে উথুলী সংযোগ সড়ক থেকে আরিচা ট্রাক টার্মিনাল পর্যন্ত প্রায় ৪ কিলোমিটার এলাকায় প্রায় ৩০০ ট্রাক পাটুরিয়া ঘাট এলাকায় প্রবেশের অপেক্ষায় রয়েছে।       

পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে নাব্যতা সংকট আর ফেরি বিকলের ফলে যানবাহনের সারি দীর্ঘ হচ্ছে। অগ্রাধিকার ভিত্তিতে ছোট গাড়ি ও বাস পারাপারের সুযোগ পেলেও ট্রাক টার্মিনালে আটকে আছে প্রায় চারশো পণ্যবাহী ট্রাক। 

আজ মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) বেলা ১১ টার দিকে শিবালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ কবির জানান, গতকার রাত থেকে পাটুরিয়া ঘাটে পণ্যবাহী ট্রাকের চাপ বাড়তে শুরু করে। ঘাট এলাকায় যানবাহনের বাড়তি চাপ এড়াতে ট্রাকগুলোকে ৭ কিলোমিটার আগেই দাঁড় করিয়ে রাখা হয়েছে। ঘাট এলাকায় চাপ কমলে সিরিয়াল অনুযায়ী এসব ট্রাক ছেড়ে দেওয়া হবে।   

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিটিসি) আরিচা কার্যালয়ের ব্যবস্থাপক (বাণিজ্য) মো. সালাম হোসেন জানান, পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে ১৭টি ফেরির মধ্যে ১৪টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। অগ্রাধিকার ভিত্তিতে ছোট গাড়ি ও পরিবহন বাস পারাপার করায় পণ্যবাহী ট্রাক পারাপারের অপেক্ষায় রয়েছে।             


 

চন্দন/সাজেদ

সর্বশেষ

পাঠকপ্রিয়