RisingBD Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ২৩ অক্টোবর ২০২০ ||  কার্তিক ৮ ১৪২৭ ||  ০৬ রবিউল আউয়াল ১৪৪২

আর কখনও দেশে ফিরবেন না রিপন 

ফেনী সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:২২, ২৪ সেপ্টেম্বর ২০২০  
আর কখনও দেশে ফিরবেন না রিপন 

সন্তানের ছবি বুকে নিয়ে বাবার আহাজারি  

চলতি বছরের মাঝামাঝিতে বাড়ি ফেরার কথা ছিল ফেনীর ছাগলনাইয়া উপজেলার পূর্ব ছাগলনাইয়া গ্রামের আবুল বশরের মেজ ছেলে দক্ষিণ আফ্রিকা প্রবাসী তাজুল ইসলাম রিপনের (৩০)। কিন্তু বিশ্বব্যাপি করোনা মহামারির কারণে বিমান যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ায় ফেরা পিছিয়ে যায়। পরিস্থিতি স্বাভাবিক হলে বছরের শেষের দিকে ফিরবেন বলে বাবাকে জানিয়েছিলেন রিপন। তার বিয়ের জন্য মেয়ে দেখতেও শুরু করেছিলেন বাবা-মা। কিন্তু কোনো স্বপ্নই আর পূরণ হবে না রিপনের। 

দক্ষিণ আফ্রিকার পুমালাঙ্গা প্রদেশের এয়ারমেলো এলাকায় কর্মচারীর হাতে খুন হয়েছেন রিপন। আর কখনো বাড়ি ফেরা হবে না তার। দুই ভাই এক বোনের মধ্যে রিপন ছিলেন দ্বিতীয়।

বুধবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে রিপনের বাড়িতে গিয়ে দেখা যায়, ছেলের ছবি বুকে নিয়ে বিলাপ করছেন বাবা আবুল বশর। শোকে স্তব্ধ মা, রিপনের শোকে মূর্চ্ছা যাচ্ছেন। শোকে বিহ্বল পরিবার ও স্বজনরা। 

রিপনের বাবা আবুল বশরের সঙ্গে কথা বলে জানা যায়, পরিবারের হাল ধরতে সাত বছর আগে দক্ষিণ আফ্রিকায় পাড়ি জমায় রিপন। দক্ষিণ আফ্রিকার পুমালাঙ্গা প্রদেশের এয়ারমেলোয় গড়ে তুলেছিলেন নিজের ব্যবসা প্রতিষ্ঠান। দোকান পরিচালনার জন্য রেখেছিলেন তার পূর্ব পরিচিত এক মালাউই কৃষাঙ্গকে। দুজন দোকানে থাকতেন একসঙ্গে। মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) দিনের বেলায় দোকান বন্ধ এবং রিপনের সাড়াশব্দ না পেয়ে সন্দেহ হয় স্থানীয় বাংলাদেশি  ব্যবসায়ীদের। পরে দোকানের ভেতর গিয়ে রক্তাক্ত অবস্থায় রিপনের মরদেহ পড়ে থাকতে দেখেন তারা।

আবুল বশর জানান, সেখানকার ব্যবসায়ীদের ধারণা, সোমবার (২১ সেপ্টেম্বর) দিবাগত রাতের কোনো এক সময়ে দোকানে ঘুমন্ত অবস্থায় রিপনকে তার কর্মচারী মালাউই নাগরিক অপর একজনের সহযোগিতায় ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে টাকা-পয়সা লুট করে পালিয়েছে। 

তিনি বলেন, এ ঘটনা সম্পর্কে স্থানীয় পুলিশকে অবহিত করা হয়েছে। অভিযুক্তকে গ্রেপ্তারের চেষ্টা চলছে সেখানকার পুলিশ জানিয়েছে। ছেলের লাশ দেশে আনার চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছেন আবুল বশর।

সৌরভ/বকুল

সর্বশেষ

পাঠকপ্রিয়