RisingBD Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৬ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১১ ১৪২৭ ||  ০৯ রবিউল আউয়াল ১৪৪২

মানিকগঞ্জে রাইজার দিয়ে গ্যাস বের হচ্ছে

মানিকগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৩, ২৫ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১১:৫২, ২৫ সেপ্টেম্বর ২০২০
মানিকগঞ্জে রাইজার দিয়ে গ্যাস বের হচ্ছে

মানিকগঞ্জ পৌরসভার বিভিন্ন এলাকায় গ্যাসের পাইপ ও রাইজার থেকে অনবরত গ্যাস বের হলেও মেরামতের বিষয়ে কর্তৃপক্ষের কোন নজর নেই। 

চলতি বছরে দুদফা বন্যায় মানিকগঞ্জ শহরের বেশিরভাগ এলাকায় পানি প্রবেশ করে।  এতে করে বিভিন্ন বাসা বাড়ির গ্যাস সংযোগের পাইপ ও রাইজার পানিতে তলিয়ে যায়।  পানি নেমে গেলেও ক্ষতিগ্রস্ত হয়েছে এসব গ্যাসের পাইপ ও রাইজার।  এ বিষয়ে সাধারণ মানুষের অসচেতনতা ও গ্যাস অফিসের উদাসীনতায় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।

মানিকগঞ্জ তিতাস গ্যাস অফিস জানায়, ঢাকার ধামরাই উপজেলার ইসলামপুর থেকে মানিকগঞ্জের আরিচা পর্যন্ত আবাসিক গ্যাসের গ্রাহক রয়েছে ১২ হাজার।  কিন্তু কেউ পাইপ বা রাইজার থেকে গ্যাস বের হওয়ার বিষয়ে অফিসে না জানানোর ফলে তা মেরামত করা সম্ভব হয়না।

মত্ত এলাকার সিরাজুল ইসলামসহ আরও বেশ কয়েকজনের আবাসিক সংযোগের রাইজার দিয়ে অনবরত গ্যাস বের হতে দেখা যায়।  বেশ কয়েক মাস ধরে এই অবস্থা চলমান থাকলেও তিতাস গ্যাস অফিসে অভিযোগ করেনি কেউই।

সিরাজুল ইসলাম জানান, কয়েক মাস ধরে তার সংযোগের রাইজার দিয়ে গ্যাস বের হলেও এ বিষয়ে কোন লিখিত অভিযোগ দেননি।  তবে দ্রুতই তিতাস অফিসকে জানাবেন তিনি।

উত্তর সেওতা এলাকার মইনুল ইসলাম জানান, বন্যার পানি ওঠার সাথে সাথে গ্যাস সরবরাহ বন্ধ হয়ে যায়।  তবে কয়েকদিনের মধ্যে গ্যাস সরবরাহ শুরু হলেও পাইপ দিয়ে গ্যাস বের হচ্ছে।

মানিকগঞ্জ তিতাস গ্যাস অফিসের ব্যবস্থাপক ইঞ্জিনিয়ার আতিকুল হক বলেন, বড় একটি এলাকা নিয়ে মানিকগঞ্জ গ্যাস অফিস। এখানে ১২ হাজারেরও বেশি আবাসিক গ্রাহক রয়েছেন।  এখন কারো সংযোগে কোনো সমস্যা হলে অফিসে বসে বোঝার উপায় নেই। তবে রাইজার দিয়ে গ্যাস বের হওয়া ছাড়াও অন্য যে কোন বিষয়ে গ্রাহকের কোনো অভিযোগ থাকলে অবশ্যই বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা হয়।

চন্দন/টিপু

সর্বশেষ

পাঠকপ্রিয়