RisingBD Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ২৩ অক্টোবর ২০২০ ||  কার্তিক ৮ ১৪২৭ ||  ০৬ রবিউল আউয়াল ১৪৪২

সাতক্ষীরায় ভোজ্য তেলের অস্বাভাবিক দাম বৃদ্ধি, ভোক্তাদের ক্ষোভ

সাতক্ষীরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৯, ২৫ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ২০:০৩, ২৫ সেপ্টেম্বর ২০২০
সাতক্ষীরায় ভোজ্য তেলের অস্বাভাবিক দাম বৃদ্ধি, ভোক্তাদের ক্ষোভ

পেঁয়াজে পর সাতক্ষীরার সাত উপজেলায় এবার লাগামহীনভাবে বেড়ে চলেছে ভোজ্য তেলের দাম। সপ্তাহের ব‌্যবধানে লিটার প্রতি বেড়েছে ২০ থেকে ২৫ টাকা। এতে ব‌্যবসায়ীসহ সাধারণ ক্রেতারা ক্ষোভ প্রকাশ করেছেন। 

শুক্রবার (২৫ সেপ্টেম্বর) বিকালে সাতক্ষীরার বড় বাজার, তালা উপজেলা সদর ও পাটকেলঘাটা বাজারে ঘুরে এমন চিত্র পাওয়া গেছে।

ব্যবসায়ীরা বলছেন, আন্তর্জাতিক বাজারে দাম বেড়ে যাওয়া ও মিল মালিকরা চাহিদা মোতাবেক তেল সরবরাহ না করায় ভোজ্য তেলের এই দাম বৃদ্ধিকে দায়ি করছে পরিবেশকরা। 

সাতক্ষীরার সুলতানপুর বড় বাজারে খুচরা তেল কিনতে আসা মো. আমির হোসেন জানান, এক সপ্তাহ আগেও লিটারপ্রতি পাম ওয়েল বিক্রি হচ্ছিলো ৭৬-৭৮ টাকা, এখন বিক্রি হচ্ছে ৯৫-১০০ টাকায়। সুপার পাম ওয়েলের দাম ১০-১৫ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৯৫-৯৮ টাকায়। খোলা সয়াবিন তেল ৮৬-৮৮ টাকা থেকে বেড়ে ৯৮-১১০ টাকায় বিক্রি হচ্ছে। 

ভোজ্য তেলের দাম বৃদ্ধির কথা স্বীকার করে পাইকারী ব্যবসায়ী উৎপল দত্ত বলেন, ‘আমদানিকারক ও মিলাররা তেলের দাম বাড়ানোয় আমাদেরও বাধ্য হয়ে বেশি দামে বিক্রি করতে হচ্ছে।’

তবে ভোজ্য তেলের দাম বৃদ্ধিকে সাময়িক দাবি করে সাতক্ষীরা জেলা কৃষি বিপণন অধিদপ্তরের মার্কেটিং অফিসার সালেহ মোহাম্মদ আব্দল্লাহ বলেন, ‘বাজার মূল্য নিয়ন্ত্রণে সার্বক্ষণিক মনিটরিং করা হচ্ছে। কোথাও কোনো অনিয়ম পেলে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হবে।’

শাহীন গোলদার/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়