ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

হিলিতে ৩ দিনে চালের দাম কেজিতে ৩ টাকা বেড়েছে

হিলি (দিনাজপুর) সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৩, ২৬ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১২:৩৯, ২৬ সেপ্টেম্বর ২০২০
হিলিতে ৩ দিনে চালের দাম কেজিতে ৩ টাকা বেড়েছে

দিনাজপুরের হিলিতে ৩ দিনের ব্যবধানে প্রতি কেজি চালের দাম বেড়েছে কেজিতে ৩ টাকা।  খুচরা বাজারে ৩ দিন আগে যে চাল ছিলো ৩৮ টাকা, তা বর্তমানে বিক্রি হচ্ছে ৪১ টাকা কেজি দরে। 

ধানের দাম বেশি হওয়ায় চালের দাম বেড়েছে বলে জানিয়েছেন চাল ব্যবসায়ীরা। 

শনিবার (২৬ সেপ্টেম্বর) সকালে হিলি চালের বাজার ঘুরে দেখা যায়, ২৮ জাতের চাল পাইকারি ৪০ টাকা ও খুচরা বাজারে  ৪১ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।  ৩দিন আগেও ২৮ জাতের চালের দাম ছিলো কেজি প্রতি ৩৮ টাকা।

অটো ২৮ ছিলো ৪৩ টাকা, বর্তমানে পাইকারি ৪৫ টাকা ও খুচরা বাজার ৪৬ টাকায় বিক্রি হচ্ছে।  নাজিরশাইল চাল ছিলো ৪২ টাকা, তা বর্তমান পাইকারি ৪৩ টাকা ও খুচরা দাম ৪৫ টাকা।  মিনিকেট চালের দাম ছিলো ৪৭ টাকা, বর্তমানে তা পাইকারি ৪৮ টাকা ও খুচরা ৫০ টাকা।  স্বম্পা কাটারি ছিলো ৪৭ টাকা, বর্তমানে তা পাইকারি ৪৮ টাকা ও খুচরা ৫০ টাকায় বিক্রি হচ্ছে।

হিলি বাজারে চাল কিনতে আসা ভ্যানচালক গোলাম রাব্বানী বলেন, বাজারে চাল কিনতে এসে হিসাব মিলাতে পারছি না। তিনদিন আগে যে দামে চাল কিনেছিলাম আজ দেখি সেই চাল প্রতি কেজিতেই ৩ টাকা বেশি।  বাড়িতে ৬ জন খানেওয়ালা, প্রতিদিন ৩ কেজি চাল লাগে।  এভাবে যদি চালের দাম বাড়তে থাকে তাহলে কিভাবে সংসারের চাহিদা মেটাবো।

বাজারের খুচরা চাল ব্যবসায়ী নিখিল দাস বলেন, হঠাৎ করে চালের দাম বেশি হওয়ায় প্রতিটি চাল ক্রেতাদের সাথে কথা কাটাকাটি হচ্ছে।  বেশি দামে চাল কিনছি, তাই বেশি দামে বিক্রি করতে হচ্ছে।

হিলি বাজারের পাইকারি ব্যবসায়ী স্বপন পাল বলেন,  তিনদিনের ব্যবধানে পাইকারি বাজারে প্রতি কেজি চালের দাম ২ থেকে ৩ টাকা বেড়েছে।  তবে বর্তমানে অটো মিলে চালের দাম আরো ২ টাকা বেশি।  আমাদের এই চাল আগের ক্রয় করা তাই কম দামে বিক্রি করতে পারছি।  এখন মিল থেকে চাল কিনলে আরও বেশি দামে বিক্রি করতে হবে।

তিনি বলেন, দিনাজপুরের সেতাবগঞ্জের জহুরা অটোমিল এবং ঠাকুরগাঁ ভাইভাই অটো রাইস মিল থেকে আমরা চাল কিনে থাকি।  সেই মিলগুলোতে বর্তমানে চালের দাম বেশি।  মিল মালিকরা তাকে জানিয়েছেন ধানের দাম বেশি হওয়ায় চালের দাম বেশি হয়েছে।

মোসলেম উদ্দিন/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়