RisingBD Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ৩০ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৫ ১৪২৭ ||  ১২ রবিউল আউয়াল ১৪৪২

‘মিজানের বাবা-মার সম্পত্তি বাজেয়াপ্ত করার দাবি বিবেচনা করা হবে’ 

সাভার প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৮, ২৬ সেপ্টেম্বর ২০২০  
‘মিজানের বাবা-মার সম্পত্তি বাজেয়াপ্ত করার দাবি বিবেচনা করা হবে’ 

নীলা হত্যায় অভিযুক্ত মিজানুরের বাবা-মার সম্পত্তি বাজেয়াপ্ত করে তা নিহতের পরিবারকে দেওয়ার দাবি বিবেচনা করা হবে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান। 

শনিবার সকাল ১১ টায় ঢাকা-আরিচা মহাসড়কের গেন্ডা বাসস্ট্যান্ড এলাকায় নীলা হত্যাকাণ্ডে জড়িত মিজানুরের ফাঁসির দাবিতে মানববন্ধন অংশ নিয়ে প্রতিমন্ত্রী একথা জানান।

সাভার নাগরিক সংগঠনের আহ্বানে নারকীয় এই হত্যাকাণ্ডে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে অসংখ‌্য মানুষ প্রায় দেড় ঘণ্টা মানববন্ধন কর্মসূচিতে অংশ নেন। এসময় বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের পাশাপাশি এলাকাবাসী উপস্থিত ছিলেন। 

মানববন্ধনে বক্তারা বলেন, কিশোর গ্যাংয়ের দৌরাত্ম বৃদ্ধি পাওয়ায় বর্তমানে সাভারে নীলা রায়ের মতো অনেকেই জীবননাশের ঝুঁকিতে রয়েছে।’ 

এসময় রাজনৈতিক নেতারা প্রশাসনের প্রতি সহযোগিতা কামনা করেন। সেই সঙ্গে পাড়া মহল্লায় কিশোর গ্যাং প্রতিরোধ কমিটি গড়ে সামাজিক সচেতনতা বৃদ্ধির আহ্বান জানান তারা।

সেখানে ডা. এনাম বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে নীলার পরিবারের সাক্ষাত ও প্রধানমন্ত্রীর তহবিল থেকে তাদের সহায়তা করার ব্যবস্থা করা হবে। এছাড়া হত্যায় অভিযুক্ত মিজানুরের বাবা-মা’র সম্পত্তি বাজেয়াপ্ত করে নীলার পরিবারকে দলিল করে দেওয়ার যে দাবি উঠেছে, তা আইনগত বিষয়, যা বিবেচনা করে দেখা হবে।’

এছাড়া নীলার পরিবারের নিরাপত্তা নিশ্চিত করতে প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন প্রতিমন্ত্রী। 

এসময় প্রতিমন্ত্রী নীলা হত্যার প্রধান আসামি মিজানুরসহ অন‌্য আসামিদের গ্রেপ্তার করায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের ধন্যবাদ জানান। একই সঙ্গে তাদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে সার্বিক ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন।

 মানববন্ধন কর্মসূচিতে সাভার উপজেলা পরিষদ চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব, পৌর মেয়র আবদুল গণি, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মানিক মোল্লাসহ স্থানীয় আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিলেন। 

সাব্বির/সাজেদ 

সর্বশেষ

পাঠকপ্রিয়