RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৯ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৪ ১৪২৭ ||  ১০ রবিউল আউয়াল ১৪৪২

করোনায় মারা গেলেন বিশিষ্ট শিল্পপতি হাসান মাহমুদ চৌধূরী

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৯, ২৮ সেপ্টেম্বর ২০২০  
করোনায় মারা গেলেন বিশিষ্ট শিল্পপতি হাসান মাহমুদ চৌধূরী

চট্টগ্রামের বিশিষ্ট শিল্পপতি, নগরের চান্দগাঁও আবাসিক কল্যাণ সমিতির সভাপতি ও কাশেম-নুর ফাউন্ডেশনের কো-চেয়ারম্যান হাসান মাহমুদ চৌধুরী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন।

সোমবার (২৮ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে রাজধানীর আনোয়ার খান মেডিক‌্যাল কলেজ হাসপাতালের আইসিইউতে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

চান্দগাঁও আবাসিক কল্যাণ সমিতির সদস্য এনামুল হাসান শিল্পপতি হাসান মাহমুদ চৌধুরীর মৃত্যুর বিষয়টি রাইজিংবিডিকে নিশ্চিত করেন।

হাসান মাহমুদ চৌধুরী জাতীয় পার্টির মহাসচিব ও সাবেক মন্ত্রী জিয়াউদ্দিন আহমদ চৌধুরী বাবলুর ছোট ভাই।

নিহতের পারিবারিক সূত্র জানায়, গত ২৭ আগস্ট অসুস্থ হয়ে পড়লে হাসান মাহমুদ চৌধুরীকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাওয়া হয়। একই দিন তার করোনার নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ শনাক্ত হয়। সেই থেকে তিনি ৬ সেপ্টেম্বর পর্যন্ত ঢাকার বাসভবনে আইসোলেশনে থেকে চিকিৎসাধীন ছিলেন।  গত ৭ সেপ্টেম্বর ঢাকার বাসায় তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে তাকে আনোয়ার খান মেডিক‌্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তাকে প্রথমে আইসিইউতে পরে লাইফ সাপোর্টে রাখা হয়। সোমবার দুপুরে আইসিউইতে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় শিল্পপতি হাসান মাহমুদ চৌধুরী শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

হাসান মাহমুদ চৌধূরী ল্যাটিন আমেরিকা বাংলাদেশ চেম্বারের ভাইস প্রেসিডেন্ট ও থাই চেম্বার অব কমার্সের পরিচালক ছিলেন। এছাড়া তিনি কেএন হারবার কনসোর্টিয়ামের কর্ণধার ছিলেন।

চট্টগ্রাম/রেজাউল/বুলাকী

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়