RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২১ অক্টোবর ২০২০ ||  কার্তিক ৬ ১৪২৭ ||  ০৪ রবিউল আউয়াল ১৪৪২

শিক্ষার্থীদের টিফিনের টাকায় এক লাখ গাছ রোপণ হবে

মৌলভীবাজার প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৩, ২৮ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ২১:১৮, ২৮ সেপ্টেম্বর ২০২০
শিক্ষার্থীদের টিফিনের টাকায় এক লাখ গাছ রোপণ হবে

বাড়ি থেকে আনা টিফিনের টাকা জমিয়ে একটি সামাজিক সংগঠনের মাধ্যমে এক লাখ চারা বিতরনের উদ্যোগ নিয়েছে শিক্ষার্থীরা। মৌলভীবাজারে একটি স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে এমন উদ‌্যোগ নেওয়ার কথা জানানো হয়। 

‘লাল সবুজের প্রচেষ্টা, সবুজ করব দেশটা’ এই শ্লোগানকে সামনে রেখে জাতীয় পর্যায়ে সুনাম অর্জনকারী স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘের উদ্যোগে মৌলভীবাজারের জুড়ী উপজেলায় বিভিন্ন ধরনের চারা বিতরণ করা হয়েছে। 

সোমবার (২৮ সেপ্টেম্বর) বিকেলে জুড়ী উপজেলা কমপ্লেক্স প্রাঙ্গনে উপজেলা নির্বাহী কর্মকর্তা আল ইমরান রুহুল ইসলাম ও জুড়ী থানার ওসি সঞ্জয় চক্রবর্তীর হাতে সংগঠনের পক্ষ থেকে চারা তুলে দেওয়া হয়। 

এ সময় উপস্থিত ছিলেন লাল সবুজ উন্নয়ন সংঘ মৌলভীবাজার শাখার উপদেষ্টা শরীফ আহমেদ, কুলাউড়া শাখার সভাপতি আজহার মুনিম শাফিন, সাধারণ সম্পাদক ফাহাদ হোসেন, সাংগঠনিক সম্পাদক সাইদুর রহমান, জুড়ী শাখার সভাপতি আব্দুল্লাহ আল মাহি আজিজি, সাধারণ সম্পাদক প্রাঞ্জল দাশ প্রমূখ।

লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা কাওসার আলম সোহেল জানান, এর আগে গত ৫ জুলাই থেকে ৩৭টি জেলায় ভ্রাম্যমাণ ৭৪ হাজার ৪০০ গাছের চারা বিতরণ করা হয়েছে। সংগঠনের সদস্যদের জমানো টাকায় কেনা গাছের চারা গ্রামের বিভিন্ন বাড়ি ও রাস্তায় পথচারীদের উপহার দেওয়া হচ্ছে। 

তিনি জানান, প্রতি বছরের মতো এবছরও ১ লাখ চারা বিতরণ করার উদ্যোগ নেয়া হয়েছে।

সাইফুল্লাহ হাসান/সাজেদ 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়