RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২০ অক্টোবর ২০২০ ||  কার্তিক ৫ ১৪২৭ ||  ০৩ রবিউল আউয়াল ১৪৪২

সাম্প্রদায়িক উসকানিতে না জড়ানোর আহ্বান মন্ত্রীর

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৪২, ৩০ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১০:৩৮, ৩০ সেপ্টেম্বর ২০২০
সাম্প্রদায়িক উসকানিতে না জড়ানোর আহ্বান মন্ত্রীর

সাম্প্রদায়িক উসকানিতে না জড়ানোর জন্য আহ্বান জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি।

আওয়ামী লীগের সাবেক কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট সুধাংশ শেখর হালদারের ১৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর)।

পিরোজপুর জেলা পূজা উদযাপন পরিষদ ও সুধাংশ শেখর হালদার স্মৃতি সংসদের যৌথ উদ্যোগে পিরোজপুরে আয়োজিত স্মরণ সভায় সচিবালয়ের নিজ দপ্তর কক্ষ থেকে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ আহ্বান জানান।

শ ম রেজাউল করিম বলেন, “হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিষ্টান সকলে মিলে সম্মিলিতভাবে আমাদের ঐতিহ্যের বাংলাদেশকে সোনার বাংলাদেশে পরিণত করতে হবে। সে প্রত্যয় নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করছেন। সুধাংশ শেখর হালদারের উত্তরসূরি হিসেবে আমি ধর্মীয় সংখ্যা লঘু সম্প্রদায়ের পাশে আছি। বাংলাদেশ হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিষ্টান আমাদের সকলের। কিছু কিছু ব্যক্তি ব্যাক্তিগত পর্যায়ের সমস্যকে সাম্প্রদায়িকতায় রূপ দেয়ার চেষ্টা করে। ধর্মীয় উসকানি দিয়ে পরিবেশ নষ্ট করতে চায়। এক্ষেত্রে সকলকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। ” 

তিনি বলেন, “জ্ঞানী লোকদের সম্মান না জানালে, তাদের স্মরণ না করলে দেশে জ্ঞানী জন্মাবে না। সুধাংশ শেখর হালদার মুত্যুর পরও কর্মের মধ্যে বেঁচে থাকবেন। তিনি আমাদের স্মরণে, বরণে সর্বত্র থাকবেন। তিনি ছিলেন একজন অকুতোভয়, আপোষহীন, সৎ ও নিবেদিত প্রাণ রাজনৈতিক নেতা। দুর্নীতি কখনও তাকে স্পর্শ করতে পারেনি।”

পিরোজপুর জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি বিমল চন্দ্র মন্ডলের সভাপতিত্বে স্মরণ সভায় পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন ও পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। স্মরণ সভায় অন্যান্যের মধ্যে পিরোজপুর জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক গোপাল বসু, পিরোজপুর জেলা আওয়ামী লীগের মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক ও সিনিয়র সাংবাদিক গৌতম নারায়ণ রায় চৌধুরী পিরোজপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক জেলা কমান্ডার সমীর কুমার দাশ, পিরোজপুর সদর উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক নির্মল চ্যাটার্জী প্রমুখ বক্তব্য প্রদান করেন।

নঈমুদ্দীন/নাসিম

সর্বশেষ

পাঠকপ্রিয়