RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ৩১ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৬ ১৪২৭ ||  ১২ রবিউল আউয়াল ১৪৪২

৫ লাখ ৩৩ হাজার শিশুকে ভিটামিন-এ ক্যাপসুল খাওয়াবে চসিক

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৫, ৩০ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১২:৩৭, ৩০ সেপ্টেম্বর ২০২০
৫ লাখ ৩৩ হাজার শিশুকে ভিটামিন-এ ক্যাপসুল খাওয়াবে চসিক

চট্টগ্রামের ৫ লাখ ৩৩ হাজার শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়াবে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)।

আগামী ৪ থেকে ১৭ অক্টোবর সময়ের মধ্যে এই ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সি ৮১ হাজার ৫০০ শিশুকে নীল রঙের ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সি ৪ লাখ ৫২ হাজার শিশুকে লাল রঙের ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

বুধবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে চট্টগ্রাম নগরীর সদরঘাটে অবস্থিত চসিক জেনারেল হাসপাতালের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী।

সংবাদ সম্মেলনে জানানো হয়, চট্টগ্রাম সিটি করপোরেশন আওতাধীন ৪১ ওয়ার্ডে ৫ লাখ ৩৩ হাজার শিশুকে ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানোর উদ্যোগ নেওয়া হয়েছে। আগামী রোববার (৪ অক্টোবর) এই কর্মসূচির উদ্বোধন করবেন চসিক প্রশাসক খোরশেদ আলম সুজন। উদ্বোধনের দিন থেকে ১৭ অক্টোবর পর্যন্ত প্রতিদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে এই কর্মসূচি চলবে।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চসিকের স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ আলী, জোনাল মেডিক্যাল অফিসার ডা. তপন কুমার চক্রবর্তী, ডা. মো. ইমাম হোসেন রানা, ডা. হাসান মুরাদ চৌধুরী, ডা. রফিকুল ইসলাম প্রমুখ।

চট্টগ্রাম/রেজাউল/বুলাকী

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়