ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

২ কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস করলো খুলনা বিজিবি

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৮, ৩০ সেপ্টেম্বর ২০২০  
২ কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস করলো খুলনা বিজিবি

বিভিন্ন সময় সীমান্ত এলাকা থেকে পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করা ২ কোটি ৬ লাখ ৭১ হাজার ৫০ টাকা মূল্যের মাদকদ্রব্য ধ্বংস করেছে খুলনা ব্যাটালিয়ন (২১ বিজিবি)।

বুধবার (৩০ সেপ্টেম্বর) বেলা ১২টার দিকে ব্যাটালিয়ন চত্বরের খোলা মাঠে আনুষ্ঠানিকভাবে এসব দ্রব্য ধ্বংস করা হয়।

ধ্বংস করা মাদকদ্রব্যের মধ্যে রয়েছে— ৪৫ হাজার ৮৪০ বোতল ও ৩২ লিটার খোলা ফেনসিডিল, ১ হাজার ৩০২ বোতল বিভিন্ন ধরনের মদ, ১১ দশমিক ৫ কেজি গাঁজা, ৪ হাজার ৩২৪ পিস ইয়াবা, ৭৩ বোতল উইনসিরেক্স সিরাপ এবং অবৈধভাবে অঅমদানি করা ১ হাজার প্যাকেট বিভিন্ন প্রকার সিগারেট, ৫ হাজার ৭৫৫ প্যাকেট পাতার বিড়ি ও ৩৩১ কেজি চা পাতা।

খুলনা ব্যাটালিয়ন (২১ বিজিবি) সদস্যরা গত বছরের ১৬ এপ্রিল থেকে চলতি বছরের ২৪ সেপ্টেম্বর পর্যন্ত খুলনা অঞ্চলের সীমান্ত এলাকা থেকে এসব মাদকদব্য পরিত্যক্ত অবস্থায় জব্দ করে।

অনুষ্ঠানে খুলনার সেক্টর কমান্ডার কর্ণেল মো. আরশাদুজ্জামান খান জানান, প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছেন। প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়নের লক্ষ্যে বিজিবি মহাপরিচালকের নির্দেশনা মোতাবেক খুলনা ব্যাটালিয়নের (২১ বিজিবি) সৈনিকগণ মাদক চোরাচালান দমনে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ। তারই ধারাবাহিকতায় এসব মাদক জব্দ করা হয়।

এসময় খুলনা ব্যাটালিয়ন (২১ বিজিবি) অধিনায়ক এ.এন.এম লে. কর্ণেল মোহাম্মদ মনজুর-ই-এলাহী, পিএসসি, খুলনার অতিরিক্ত পুলিশ সুপার (সদর),  ওয়াসিম ফিরোজ, জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. তাহমিদুল ইসলাম, খুলনা, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক সার্কেল হাওলাদার মো. সিরাজুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। 

খুলনা/নূরুজ্জামান/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ