ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বাসাইলে কালভার্ট ভেঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন ৩০ গ্রাম

টাঙ্গাইল সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৫, ১ অক্টোবর ২০২০   আপডেট: ১৮:৫৮, ১ অক্টোবর ২০২০
বাসাইলে কালভার্ট ভেঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন ৩০ গ্রাম

টাঙ্গাইলের বাসাইলে বন্যার পানির প্রবল স্রোতে একটি কালভার্ট ভেঙ্গে গেছে। এতে করে তিন উপজেলার প্রায় ৩০ গ্রামের মানুষ যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে চরম ভোগান্তিতে পড়েছে।

বৃহস্পতিবার (১ অক্টোবর) ভোররাতে পৌর এলাকার দক্ষিণপাড়া গারামাড়া বিল সংলগ্ন বাসাইল-নাটিয়াপাড়া সড়কে অবস্থিত কালভার্ট ভেঙ্গে যায়।

সম্প্রতি উপজেলার সর্বত্রই বন্যার পানি ক্রমেই বাড়ছে। পানি বাড়ার প্রভাবে বিভিন্ন এলাকার সড়ক ডুবে যাচ্ছে। তাছাড়া কোথাও কোথাও পানির স্রোতে বাঁশের তৈরী সাঁকোগুলোও ভেসে যাচ্ছে। গারামাড়া বিলে পানি বৃদ্ধির কারণে বাসাইল-নাটিয়াপাড়া সড়কের ওই কালভার্টের নিচ দিয়ে প্রবল স্রোতের সৃষ্টি হয় এবং বৃহস্পতিবার ভোররাতে এটি হঠাৎ করে ভেঙ্গে যায়।  

স্থানীয়রা জানান, এই সড়ক দিয়ে বাসাইল উপজেলার আদাজান, কাঞ্চনপুর, বিলপাড়া, বালিনা, ভোরপাড়া,হাবলা, মির্জাপুর উপজেলার কূর্নী,ফতেপুর,পাটখাগুড়ী,মহেড়া,ভাতকুড়া, আদাবাড়ি এবং দেলদুয়ার উপজেলার নাটিয়াপাড়া,বর্নীসহ  প্রায় ৩০টি গ্রামের মানুষ যাতায়াত করতো। কালভার্টটি ভেঙে যাওয়ার কারণে এসব এলাকার মানুষের বাসাইল সদরের যাতায়াত বন্ধ হয়ে গেলো।
বাসাইল মাখন সুপার মার্কেটের প্রিন্স টেইলার্সের স্বাত্বাধীকারী সোলায়মান মিয়া বলেন, ‘এই রাস্তায় বাসাইলের সকল বড় ব্যবসায়ীরা ঢাকা থেকে মালামাল আনা-নেওয়া করতো। কালভার্টটি ভেঙ্গে যাওয়াতে আমাদের সময় এবং খরচ দুটোই বেড়ে যাবে। আমরা দ্রুত এখানে একটি ব্রিজ নির্মাণের দাবি করছি।’

এব্যাপারে বাসাইল উপজেলা প্রকৌশলী রোজদিদ আহমেদ বলেন, ‘১৯৯৫ সালে এলজিইএডি ৫ লাখ টাকা ব্যয়ে সাড়ে চার মিটার কালভার্টটি নির্মাণ করা হয়েছিলো। এই কালভার্টটি ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়। পানি বৃদ্ধির ফলে প্রবল স্রোতে এবার এটি ভেঙ্গে গেছে। সরজমিনে আমরা কালভার্টর এলাকা পরিদর্শন করেছি। এখানে ২০ মিটার দৈর্ঘ্যরে একটি সেতু নির্মাণের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবর প্রস্তাবনা পাঠানো হয়েছে।’

কাওছার/সাজেদ 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়