RisingBD Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৫ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১০ ১৪২৭ ||  ০৮ রবিউল আউয়াল ১৪৪২

বগুড়া আইনজীবী সমিতির প্রার্থী হতে পারবেন না ৩ জন

বগুড়া সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩০, ১ অক্টোবর ২০২০   আপডেট: ২১:৪৪, ১ অক্টোবর ২০২০
বগুড়া আইনজীবী সমিতির প্রার্থী হতে পারবেন না ৩ জন

আইনজীবীদের তহবিলের টাকা আত্মসাতের অভিযোগে বগুড়া আইনজীবী সমিতির নির্বাচনে প্রার্থী হতে পারবেন না সমিতির সাবেক তিন নেতা। 

বুধবার বগুড়া বারের গওহর আলী ভবনে এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। 

সভার সিদ্ধান্ত অনুযায়ী বগুড়া আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ‌্যাড. লুৎফে গালিব আল জাহিদ ও সাবেক দুই সাধারণ সম্পাদক ও বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক কমিটির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট সাইফুল ইসলাম ও মোজাম্মেল হক জীবনে আর কখনও বার সমিতির নির্বাচনে প্রার্থী হতে পারবেন না।

সভায় আরও সিদ্ধান্ত নেওয়া হয়, অ‌্যাডভোকেট সাইফুল ইসলাম সাধারণ সম্পাদক থাকাকালে তিনি আইনজীবীদের বেনাভোলেন্ট ফান্ডের ৫,২৩,৬২৫ (পাঁচ লাখ তেইশ হাজার ছয়শত পঁচিশ) টাকা আত্মসাত করেছেন। এ কারণে তাঁর ৩,০০০০০/- (তিন লাখ) টাকা জরিমানা করা হয়। জরিমানার টাকা অনতিবিলম্বে তাঁকে পরিশোধ করতে বলা হয়। এছাড়াও অন্য দুই আইনজীবীর বিরুদ্ধে অর্থ আত্মসাৎসহ বিভিন্ন অভিযোগ থাকায় আগামী সাতদিন তারা বগুড়ার আদালতে আইনজীবীর দায়িত্ব পালন করতে পারবেন না।

এছাড়াও বিগত সময়ে অ‌্যাডভোকেট শফিকুল ইসলাম টুকু, অ‌্যাডভোকেট শাজাহান আলী এবং অ‌্যাডভোকেট নজরুল ইসলাম সাধারণ সম্পাদক থাকাকালে তাদের বিভিন্ন অনিয়মের ব্যাপারে কথা উঠলে অ‌্যাডভোকেট রেজাউল করিম মন্টু, অ‌্যাডভোকেট আতাউর রহমান ও অ‌্যাডভোকেট জিএম খায়রুজ্জামানকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী সাধারণ সভায় তদন্ত রিপোর্ট দাখিল করতে বলা হয়। উক্ত তদন্তে অভিযুক্ত আইনজীবীদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণ হলে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিবে বর্তমান কমিটি। 

প্রসঙ্গত, অ‌্যাডভোকেট সাইফুল ইসলাম বগুড়া জেলা বিএনপি’র বর্তমান আহ্বায়ক কমিটির যুগ্ম আহ্ববায়কের দায়িত্ব পালন করছেন। বিশেষ সাধারণ সভায় সভপতিত্ব করেন বগুড়া বারের সভাপতি অ‌্যাডভোকেট গোলাম ফারুক। সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক অ‌্যাডভোকেট রফিকুল ইসলাম।

এসময় বক্তব্য রাখেন, সিনিয়র আইনজীবী অ‌্যাডভোকেট পিপি আব্দুল মতিন, অ‌্যাডভোকেট রেজাউল করিম মন্টু, অ‌্যাডভোকেট লুৎফে গালিব, অ‌্যাডভোকেট আশেকুর রহমান সুজন, অ‌্যাডভোকেট নরেশ মূখার্জ্জী, অ‌্যাডভোকেট মেশকাতুল আলম চিশতী। 

উপস্থিত ছিলেন, অ‌্যাডভোকেট আতাউর রহমান, অ‌্যাডভোকেট আশরাফুল ইসলাম সুরমা, অ‌্যাডভোকেট আল মামুন প্রমুখ।

আলমগীর হোসেন/সাজেদ 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়