RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২২ অক্টোবর ২০২০ ||  কার্তিক ৭ ১৪২৭ ||  ০৫ রবিউল আউয়াল ১৪৪২

৫৬টি স্বর্ণের বারসহ আটক ৩

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১৫, ১ অক্টোবর ২০২০  
৫৬টি স্বর্ণের বারসহ আটক ৩

কক্সবাজারের টেকনাফে ৫৬টি স্বর্ণের বারসহ তিন জনকে আটক করেছে বিজিবির ৩৪ ব্যাটালিয়নের সদস্যরা।

আটকরা হলো- কক্সবাজার পৌরসভার ১২নং ওয়ার্ডের সৈকতপাড়ার বাসিন্দা মো. ফয়েজ আহমদের ছেলে মো. মনির আলম (২৬), মো. সৈয়দ নুরের ছেলে মো. নুর আহমেদ (৩৭) ও টেকনাফ উপজেলার কাঞ্জরপাড়ার মো. নুরুল আলমের ছেলে মো. মামুনুর রশিদ (২৮)।

বৃহস্পতিবার (১ অক্টোবর) রাতে হোয়াইক্ষ্যং ২নং ইউপি কাঁটাখাল ব্রিজ নামক স্থান থেকে এসব স্বর্ণের বারসহ তিন জনকে আটক করা হয় বলে জানিয়েছেন কক্সবাজারের বিজিবির ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ।

তিনি জানান, কয়েকজন চোরাকারবারী অবৈধভাবে বিপুল পরিমাণ স্বর্ণের চালান মিয়ানমার থেকে বাংলাদেশে এনে সিএনজিযোগে রোহিঙ্গা ক্যাম্পে যাচ্ছিলো। বিজিবি সদস্যরা টেকনাফ উপজেলার হোয়াইক্যং ২নং ইউপি’র কাঁটাখাল ব্রিজ এলাকায় যানবাহন তল্লাশিকালে টেকনাফ হতে উখিয়াগামশ্ই সিএনজিটি থামায়। 

সিএনজিতে তল্লাশিকালে সিএনজিতে থাকা তিন যাত্রীর আচরণে সন্দেহ হয়। বিজিবি টহলদল তাদেরকে আবারও তল্লাশি করে। পরে ওই ব্যক্তিদের কোমরে লুঙ্গির ভাঁজে কৌশলে লুকানো অবস্থায় ৫৬টি স্বর্ণের বার পাওয়া যায়। যার ওজন ৭৯৮ ভরি ও আনুমানিক মূল্য পাঁচ কোটি ৩০ লাখ সাতষট্টি হাজার টাকা।

আটকদের টেকনাফ থানায় সোপর্দ করা হয়েছে এবং তাদের কাছ থেকে উদ্ধারকৃত স্বর্ণালংকার কক্সবাজার ট্রেজারি অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ।

সুজাউদ্দিন রুবেল/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়