ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ঝিনাইদহে সেই মা-নবজাতকের দেখভাল করবে সরকার

ঝিনাইদহ সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৯, ৪ অক্টোবর ২০২০   আপডেট: ১৭:১৬, ৪ অক্টোবর ২০২০
ঝিনাইদহে সেই মা-নবজাতকের দেখভাল করবে সরকার

মানসিক ভারসাম্যহীন নারী। নিজের নাম-পরিচয় বলতে পারেন না। ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার কোলা বাজারে ঘোরাঘুরি করতেন। অসুস্থ অবস্থায় উপজেলার ময়ধরপুর গ্রামের দিনমুজুর আমজাদ হোসেনের পরিবারে ঠাঁই হয় তার। এরপর চিকিৎসক জানান ওই নারী অন্তঃসত্ত্বা।

দিনমুজুর আমজাদ হোসেনের সহযোগিতায় তাকে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে শুক্রবার (২ অক্টোবর) বিকেলে ফুটফুটে কন্যা সন্তানের জন্ম দেন তিনি। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে লেখালেখি হলে তা প্রধানমন্ত্রীর কার্যালয়ের দৃষ্টিগোচর হয়।

ঝিনাইদহের জেলা প্রশাসক সরোজ কুমার নাথ শিশুটিকে দেখতে হাসপাতালে ছুটে যান। সেখানে নবজাতককে কোলে তুলে নেন তিনি। এ সময় উপস্থিত ছিলেন কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবর্ণা রানী সাহা।

জেলা প্রশাসক সরোজ কুমার নাথ সাংবাদিকদের বলেন, ‘সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও পত্রিকার সংবাদের মাধ্যমে প্রধানমন্ত্রীর কার্যালয় বিষয়টি অবগত হয়েছে। এরপর বিষয়টি দেখভাল করার জন্য আমাকে দায়িত্ব দিয়েছে।’

তিনি বলেন, নবজাতক ও মায়ের চিকিৎসার ব্যয় বহন করবে জেলা প্রশাসন। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পাঠানো অর্থ সহায়তা তুলে দিয়েছেন তিনি। জেলা প্রশাসক বলেন, দিনমুজুর আমজাদ হোসেনের কর্মসংস্থান করা হবে। সরকারের পক্ষ থেকে বাসস্থানের ব্যবস্থা করা হবে; যেখানে আমজাদ হোসেনের সঙ্গে ওই নবজাতক ও তার মা থাকতে পারবে।   


 

রাজিব/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়