ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বাগেরহাটে ধর্ষণ-নারী নির্যাতন বন্ধের দাবিতে মানববন্ধন 

বাগেরহাট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৯, ৫ অক্টোবর ২০২০  
বাগেরহাটে ধর্ষণ-নারী নির্যাতন বন্ধের দাবিতে মানববন্ধন 

সারাদেশে অব্যাহত ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন বন্ধের দাবিতে বাগেরহাট প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

সোমবার (৫ অক্টোবর) বেলা ১১টায় বাগেরহাট প্রেসক্লাবের সামনে বেসরকারি উন্নয়ন সংস্থা উদয়ন বাংলাদেশের আয়োজনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বিভিন্ন সংগঠন ও শ্রেণি পেশার প্রতিনিধিসহ শতাধিক মানুষ অংশ নেন।

এতে বক্তারা বলেন, সাম্প্রতিক সময়ে সারাদেশে ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন বৃদ্ধি পেয়েছে। রাস্তাঘাট, বাজার, কর্মস্থল ও বাড়ি-ঘরে কোথাও আজ  নারী ও শিশুরা নিরাপদ নয়। স্বামীকে বেঁধে রেখে স্ত্রীকে ধর্ষণ করা হচ্ছে। অবুঝ শিশুকে ধর্ষণ করা হচ্ছে। বাবার সামনে থেকে মেয়েকে উঠিয়ে নিয়ে নির্যাতন করা হচ্ছে। ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন এখন সর্বোচ্চ পর্যায়ে পৌঁছেছে। এই অপরাধ থেকে দেশ ও জাতিকে বাঁচাতে এখনই পদক্ষেপ নেওয়া প্রয়োজন। ধর্ষকদের সর্বোচ্চ সাজা কার্যকরের দাবি জানান তারা।

মানববন্ধনে বক্তব্য দেন— বাগেরহাট নারী নির্যাতন প্রতিরোধ কমিটির সভাপতি ইসরাত জাহান, সদর উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভিন, উদয়ন বাংলাদেশের নির্বাহী পরিচালক শেখ আসাদ, নিরাপদ সড়ক চাই, বাগেরহাট জেলা শাখার সভাপতি ও সাংবাদিক আলী আকবর টুটুল, কাউন্সিলর আবুল হাসেম শিপন, সুপ্তি মহিলা উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক ঝিমি মণ্ডল, বাগেরহাট মহিলা পরিষদের মাহবুবা আক্তার পিয়া, ইউপি সদস্য মিতা আক্তার, উদয়ন বাংলাদেশের সমন্বয়কারী মন্জিলা আকতার লিপি আক্তার প্রমুখ।

টুটুল/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়