ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

রাইজিংবিডির সংবাদে সেই বৃদ্ধা পেলেন বয়স্ক ভাতা কার্ড 

মাগুরা সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪১, ৬ অক্টোবর ২০২০   আপডেট: ২২:৩১, ৬ অক্টোবর ২০২০
রাইজিংবিডির সংবাদে সেই বৃদ্ধা পেলেন বয়স্ক ভাতা কার্ড 

৯৮ বছরের বৃদ্ধা হতদরিদ্র নারী সেই আমেনা খাতুনের বাড়িতে বয়স্ক ভাতা'র কার্ড বাড়ি পৌঁছে দিলো মাগুরার মোহম্মদপুর উপজেলা প্রশাসন। গত ৪ অক্টোবর জনপ্রিয় নিউজ পোর্টাল রাইজিংবিডিতে ‘আর কত বয়স হলে বয়স্কভাতা পাবেন আমেনা’-শিরোনামে স্বচিত্র প্রতিবেদন প্রকাশিত হওয়ার পর তা দেখে প্রশাসন দ্রুত ব‌্যবস্থা নিলো। 

মাগুরা জেলা প্রশাসক ড. আশরাফুল আলম মাগুরা সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও মহম্মদপুর উপজেলার অতিরিক্ত দায়িত্বে থাকা ইউএনও আবু সুফিয়ানকে ভাতা'র জন্য ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন।   

আজ মঙ্গলবার (৬ অক্টোবর) বিকেল পৌনে তিনটার দিকে মোহম্মদপুর উপজেলা সদর থেকে সাত কিলোমিটার দূরে বালিদিয়া ইউনিয়নের মৌশা গ্রামে গিয়ে আমেনা খাতুনের হাতে সমাজসেবা কর্মকর্তা কাজী জয়নূর রহমান বয়স্ক ভাতার কার্ড তুলে দেন। এসময় সমাজসেবা কর্মকর্তার সঙ্গে ছিলেন রাইজিংবিডির জেলা সংবাদদাতা শাহীন আনোয়ার ও স্থানীয় সংবাদকর্মী রাসেল পারভেজ। 

৯৮ বছর বয়সেও ঘুরছিলেন বয়স্ক ভাতার জন্য বয়সের ভারে ন্যুব্জ আমেনা খাতুন। কানে একেবারেই শুনতে পান না। চোখে দেখেন না বললেই চলে। কারও সহযোগিতা ছাড়া চলতে পারেন না।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা কাজী জয়নূর রহমান বলেন, ৯২ বছর বয়সেও হতদরিদ্র ওই বৃদ্ধা বয়স্ক ভাতা পাচ্ছেন না, বিষয়টি অত্যন্ত দুঃখজনক। শেষ সময়ে হলেও ওই নারীর হাতে বয়স্ক ভাতার কার্ড তুলে দিতে পেরে ভালো লাগছে বলে তিনি জানান।

মাগুরা সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও মোহম্মদপুর উপজেলার অতিরিক্ত  দায়িত্বে থাকা ইউএনও আবু সুফিয়ান জানান, সংবাদ দেখেই সঙ্গে সঙ্গে বৃদ্ধার ভাতা পাওয়ার ব্যবস্থা করেছেন। তিনি সংবাদকর্মীদের ধন্যবাদ দেন। 

এর আগে হতদরিদ্র বিধবা এই নারী কার্ডর জন‌্য ধরণা দেন স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে। আশ্বাস মিললেও জোটেনি কোনো কার্ড। শেষ পর্যন্ত তিনি কার্ড পেয়েছেন, যদিও বয়স ও রোগে-শোকে কাতর প্রায় শতবর্ষী বৃদ্ধার খুশি অভিব‌্যক্তি প্রকাশেরও শক্তি নেই। 

শাহীন/সাজেদ 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়