ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

কর্মহীন পরিবারের কর্মসংস্থান করে দিলেন আ. লীগ নেতা

ঝালকাঠি প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০০, ৭ অক্টোবর ২০২০  
কর্মহীন পরিবারের কর্মসংস্থান করে দিলেন আ. লীগ নেতা

ঝালকাঠিতে কর্মহীন হয়ে পড়া অসহায় এক পরিবারের কর্মসংস্থানের ব্যবস্থা করে দিয়েছেন পৌর যুবলীগের যুগ্ম-আহবায়ক ছবির হোসেন।

বুধবার (৭ অক্টোবর) সকালে শহরের পূর্ব চাঁদকাঠি বাজার এলাকায় ৫০ হাজার টাকা খরচ করে একটি তরকারিবোঝাই ভ্যান ওই অভাবগ্রস্থ বৃদ্ধের হাতে তুলে দিয়েছেন তিনি। কর্মসংস্থানের নতুন পথ পেয়ে অসহায় ওই বৃদ্ধ দারুণ খুশি।

বৃদ্ধ মোবাক্ষের মীর ঝালকাঠি সদর উপজেলার বাসন্ডা ও নথুল্লাবাদ ইউনিয়নের সীমান্তবর্তী প্রত্যন্ত গ্রাম বাড়ইগাতির বাসিন্দা।

মোবাক্ষের মীর জানান, দুই মেয়ে ও এক ছেলেকে বিয়ে দিয়ে স্ত্রীকে নিয়ে সীমাহীন দারিদ্রতার সঙ্গে দিল কাটছিল তার। মাঝেমধ্যে এক মেয়ে-জামাতা তাকে আর্থিক সাহায্য করতেন। কিন্তু খুলনার জুটমিলের চাকরি চলে যাওয়ায় পর সেই মেয়ে-জামাতাও তার বাড়ি ওঠেন। 

অপর দুই ছেলে-মেয়েরও আর্থিক অবস্থা খারাপ হওয়ায় তাদের কাছ থেকে কোন সাহায্য জোটেনি তার। ফলে অভাব অনটনে দিশেহারা হয়ে পড়ে তার পরিবার। আর তখনই সহযোগিতার হাত বাড়িয়ে দেন ঝালকাঠির সমাজসেবক ও যুবলীগ নেতা ছবির হোসেন। তিনি তাদের সবজি ব্যবসার ব্যবস্থা করে দেন। সাজানো ভ্যানে করে এখন থেকে সবজি বিক্রি করে চলবে তাদের জীবিকা।

যুবলীগ নেতা ছবির হোসেন জানান, এক মাসের চাল ডাল কিনে দিলে অভাব দূর হতো না। তাই স্থায়ীভাবে অসহায় পরিবারটির অভাব দূর করার জন্য সবজি ব্যবসার ব্যবস্থা করা হয়েছে। এসময় তিনি সমাজের বিত্তবানদের এমন কাজে এগিয়ে আসতে তিনি আহবান জানান।

প্রসঙ্গত, ঝালকাঠির যুবলীগ নেতা ছবির হোসেন এর আগেও গৃহহীন পরিবারকে ঘর তুলে দেওয়া, ফুটপাতের নারী মুচিকে দোকান ঘর জুতা স্যান্ডেলের ব্যবসার ব্যবস্থা করে দিয়েছেন। এছাড়া, করোনায় কর্মহীন হয়ে ঝালকাঠির অনেক পরিবারকে সহযোগিতার করে মানবিক দৃষ্টান্ত স্থাপন করেছেন। 

অলোক/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়