ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

হবিগঞ্জে ৬৬১টি মণ্ডপে দুর্গাপূজার প্রস্তুতি

হবিগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২৮, ৯ অক্টোবর ২০২০   আপডেট: ২৩:০৭, ৯ অক্টোবর ২০২০
হবিগঞ্জে ৬৬১টি মণ্ডপে দুর্গাপূজার প্রস্তুতি

করোনা সংক্রমণের কারণে স্বাস্থ্যবিধি মেনে হবিগঞ্জ জেলায় ৬৬১টি মণ্ডপে শারদীয় দূর্গাপূজা উদযাপনের প্রস্তুতি নেওয়া হয়েছে।

আগামী ২২ অক্টোবর ষষ্ঠীপূজার মধ্যদিয়ে জেলার সব মণ্ডপে পাঁচ দিনব্যাপি পূজা উদযাপন শুরু হবে। ২৬ অক্টোবর দশমীতে দেবী বিসর্জনের মধ্যদিয়ে তা শেষ হবে। পূজাকে কেন্দ্র করে সারাদেশের মতো জেলার সকল পূজারি ও ভক্তের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করবে।

এ বছর বৈশ্বিক মহামারি করোনা পরিস্থিতির কারণে উৎসবের আমেজ অনেকটা কম। তবে পূজারিদের বিশ্বাস অসুর বিনাশী দেবী দুর্গার আগমনে অশুভ শক্তির বিনাশসাধন হয়ে শান্তি বিরাজ করবে মর্ত্যে।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ হবিগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক শঙ্খ শুভ্র রায় বলেন, প্রতিটি মণ্ডপে প্রতিমা তৈরির কাজ শেষের পথে। তারপরও বাকি কাজ শেষ করার জন্য দিনরাত কাজ করছেন প্রতিমাশিল্পীরা। মণ্ডপ সাজসজ্জার কাজ শেষ করলেই উৎসবের আমেজে মেতে উঠবেন সবাই। পূজাকে কেন্দ্র করে হিন্দু ধর্মাবলম্বী সব পূজারি ও ভক্তের মধ্যে উৎসাহ-উদ্দীপনা কাজ করছে। সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে সবাই পূজার আনন্দ ভাগাভাগি করবেন বলে জানিয়েছেন তিনি।

বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্ট্রান ঐক্য পরিষদের নবীগঞ্জ উপজেলার সাধারণ সম্পাদক উত্তম কুমার পাল হিমেল বলেন, এ বছর নবীগঞ্জ উপজেলার ১৩টি ইউনিয়নে ৮৪টি এবং পৌরসভায় ৮টি মণ্ডপে সাড়ম্বরে পূজা অনুষ্ঠিত হবে। প্রত্যেক মণ্ডপে স্বেচ্ছাসেবকদের পাশাপাশি পুলিশ প্রশাসনের পক্ষ থেকে নিশ্চিদ্র নিরাপত্তা হাতে নেওয়া হয়েছে। ইতিমধ্যে হবিগঞ্জ জেলা পুলিশ প্রশাসন শান্তিশৃঙ্খলা বজার রাখতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে।

জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান বলেন, শারদীয় দূর্গাপুজা সুন্দর ও সুষ্ঠুভাবে পালনের জন্য প্রশাসনের পক্ষ থেকে যথাযথ প্রস্তুতি নেওয়া হয়েছে। পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা বলেন, প্রতিটি মণ্ডপে নিরাপত্তায় পুলিশ ও আনসার সদস্যরা মোতায়েন থাকবে। নিরাপত্তা নিয়ে কোনো কমতি থাকবে না। 


 

মামুন/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়