ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

কালীগঞ্জের নাগরী ইউনিয়নে উপনির্বাচন ২০ অক্টোবর

কালীগঞ্জ (গাজীপুর) সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪০, ১৫ অক্টোবর ২০২০   আপডেট: ১৮:৪৭, ১৫ অক্টোবর ২০২০
কালীগঞ্জের নাগরী ইউনিয়নে উপনির্বাচন ২০ অক্টোবর

ফাইল ছবি

আগামী ২০ অক্টোবর গাজীপুরের কালীগঞ্জে নাগরী ইউনিয়নে উপনির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

চলতি বছরের ফেব্রুয়ারি মাসে নাগরী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. কাদির মিয়ার মৃত‌্যু হলে ইউনিয়ন পরিষদ অভিভাবক হারান। 

সেপ্টেম্বর মাসে নির্বাচন কমিশন নাগরী ইউনিয়নে চেয়ারম্যান পদে তফসিল ঘোষণা করেন।

উপনির্বাচনে প্রার্থী হয়েছেন ছয় জন। আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীক নিয়ে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অলিউল ইসলাম অলি, ধানের শীষ প্রতীক নিয়ে নাগরী ইউনিয়ন কৃষক দলের সভাপতি আব্দুর রহিম, স্বতন্ত্র প্রার্থী হিসেবে চশমা প্রতীক নিয়ে অ‌্যাডভোকেট সিরাজ মোড়ল, আনারস প্রতীক নিয়ে মো. মুজিবুর রহমান, ঘোড়া প্রতীক নিয়ে সাখাওয়াত হোসেন মামুন ও মোটরসাইকেল প্রতীক নিয়ে মো. মোজাম্মেল হক কাকন প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

উপজেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা ফারিজা নূর জানান, ২০ অক্টোবর ৯টি স্পটে ১৪টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ৩০ হাজার ৮৭ জন ভোটার তাদের ভোটাধীকার প্রয়োগ করবেন। ভোটারদের মধ্যে ১৫ হাজার ১৭৯ জন পুরুষ ও ১৪ হাজার ৯০৮ জন নারী ভোটার রয়েছেন।

কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) একেএম মিজানুল হক জানান, নির্বাচন অবাধ ও শান্তিপূর্ণভাবে করতে পুলিশের পক্ষ থেকে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। নির্বাচনকে ঘিরে ইতোমধ্যে ওই ইউনিয়নের তিনটি পয়েন্টে চেক পোস্ট স্থাপন করা হয়েছে। এছাড়া নির্বাচনী এলাকায় পুলিশের তিনটি মোবাইল টিম কাজ করছে। 
  
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শিবলী সাদিক জানান, জেলার সবার আগ্রহের কেন্দ্রবিন্দু এই নির্বাচন। নির্বাচনকে স্বচ্ছ ও গ্রহণযোগ্য করতে সব প্রস্তুতি প্রায় সম্পন্ন। নির্বাচনে কেউ যেন আচরণবিধি লঙ্ঘন করতে না পারে সেজন্য ইতোমধ্যে মাঠে ভ্রাম্যমাণ আদালত কাজ করছে। 

তিনি বলেন, ‘নির্বাচনের দিন কেন্দ্রগুলোতে কমপক্ষে ২৭ জন করে আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তা উপস্থিত থাকবেন। প্রতিকেন্দ্রে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট ছাড়াও নির্বাচনী এলাকায় দুই প্লাটুন র‌্যাব ও দুই প্লাটুন বিজিবি মোতায়েন থাকবে। পাশাপাশি পুলিশের পেট্রোল ডিউটি জোরদার করা হবে।’

রফিক সরকার/সনি 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়