RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৯ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৪ ১৪২৭ ||  ১১ রবিউল আউয়াল ১৪৪২

বেশি দরে আলু বিক্রি করায় না.গঞ্জে ৯ ব্যবসায়ীকে জরিমানা 

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:২৩, ১৬ অক্টোবর ২০২০  
বেশি দরে আলু বিক্রি করায় না.গঞ্জে ৯ ব্যবসায়ীকে জরিমানা 

সরকার প্রজ্ঞাপন জারি করে মূল্য নির্ধারণ করে দেওয়ার পরও বেশি দরে আলু বিক্রি করায় নারায়ণগঞ্জে ৯ ব্যবসায়ীকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার (১৫ অক্টোবর) জেলা প্রশাসন ও বন্দর উপজেলা প্রশাসনের পৃথক দুটি ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ৯ আলু ব্যাবসায়ীকে ৪১ হাজার টাকা জরিমান করেন।

দুপুর ১২ টায় শহরের প্রধান কাঁচা বাজার দিগুবাবুর বাজারে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মনজুরা মুসাররফের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় আরো উপস্থিত ছিলেন স্বাস্থ্য পরিদর্শক মো. শাহজাহান হালদার।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মনজুরা মুসাররফ জানিয়েছেন, সরকার গত ১৪ অক্টোবর জারিকৃত প্রজ্ঞাপন জারি করে। প্রজ্ঞাপন অনুযায়ী প্রতি কেজি আলু পাইকারিভাবে ২৫ এবং খুচরাভাবে ৩০ টাকায় বিক্রি নিশ্চিত করতে জেলা প্রশাসনকে চিঠি দেয়। আজ নারায়ণগঞ্জ শহরের প্রধান পাইকারী কাঁচাবাজার দ্বিগুবাবু বাজরে ২০০ টাকা প্রতি ৫ কেজি আলু যার প্রতি কেজি ৪০ টাকা হারে বিক্রি করছিল।  এ সময় অধিক মূল্যে আলু বিক্রির অপরাধে ভোক্তা অধিকার আইন ২০০৯ অনুযায়ী ৭ ব্যবসায়ীকে ৩১ হাজার টাকা জরিমানা করা হয়। এ অভিযান প্রতিদিন অব্যাহত থাকবে বলে জানান তিনি।

এদিকে বন্দর উপজেলায় বন্দর সহকারী কমিশনার (ভূমি) আসমা সুলতানা নাসরীনের নেতৃত্বে বন্দরের বিভিন্ন হাট-বাজারে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে দুই ব্যবসায়ীকে ১০ হাজার টাকা জরিমানা করেন। এসময় অন্যান্য ব্যাবসায়ীদের নির্ধারিত দামের বেশি দরে যেন আলু বিক্রি না করে সে বিষয়ে সতর্ক করা হয়।

রাকিব/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়