ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

নেত্রকোনায় সুনেত্র ক্লিনিক সিলগালা, জরিমানা

নেত্রকোনা সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩৪, ১৬ অক্টোবর ২০২০   আপডেট: ২২:৩৫, ১৬ অক্টোবর ২০২০
নেত্রকোনায় সুনেত্র ক্লিনিক সিলগালা, জরিমানা

একটি ক্লিনিকে যে সংখ্যক শয্যা, লোকবল ও যন্ত্রপাতি থাকার নিয়ম, তা না থাকায় নেত্রকোনা পৌর শহরের সুনেত্র হাসপাতাল এন্ড ডায়াগনেস্টিক সেন্টার সিলগালা করে দেওয়া হয়েছে। এ সময় ৫৫ হাজার টাকা জরিমানাও আদায় করা হয়।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) সন্ধ্যায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এই দণ্ড দেওয়া হয়েছে বলে জানান ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নারায়ণ চন্দ্র বর্মণ। এ সময় তার সঙ্গে ছিলেন চিকিৎসক উত্তম কুমার পাল, জেলার স্যানিটারি ইন্সপেক্টর আব্দুল হক মানিকসহ পুলিশ সদস্যরা।

নির্বাহী ম্যাজিস্ট্রেট নারায়ণ চন্দ্র বর্মণ বলেন, সরকারিবিধি অনুযায়ী একটি ক্লিনিকে ১০টি শয্যা, সার্বক্ষণিক একজন মেডিকেল অফিসার, সার্বক্ষণিক দুইজন নার্স, বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার জন্য একজন দক্ষ টেকনিশিয়ান থাকার কথা রয়েছে। সুনেত্র ক্লিনিকে তার কোনটাই না পাওয়ায় তা সিলগালাসহ জরিমানা আদায় করা হয়েছে। 

সুনেত্র ক্লিনিকে ভূল চিকিৎসায় প্রসূতি মায়ের মৃত্যুর অভিযোগ উঠেছে। ঘটনার বিষয়ে জানতে চাইলে নির্বাহী ম্যাজিস্ট্রেট নারায়ণ চন্দ্র বর্মণ জানান, এ ধরনের তথ্য তিনি পেয়েছেন। তবে এখনও পর্যন্ত লিখিত অভিযোগ পাওয়া যায়নি। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

জেলা অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোরশেদা খানম বলেন, শহরের সুনেত্র ক্লিনিকে বুধবার (১২ অক্টোবর) চিকিৎসক জীবনকৃষ্ণের অধীনে চিকিৎসাকালীন আইরিন পারভীন ঝর্ণা (৩৫) নামে একজন প্রসূতির মারা যাওয়ার ঘটনাটি তিনি শুনেছেন। তবে এখন পর্যন্ত ভুক্তভোগীর পক্ষ থেকে লিখিত অভিযোগ পাওয়া যায়নি। নিহতের পরিবারের লোকজনের সঙ্গে কথা হয়েছে। তারা লিখিত অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

জেলা প্রশাসক কাজী আব্দুর রহমান বলেন, জেলা শহরের ক্লিনিকগুলোতে স্বাস্থ্যসেবা সঠিকভাবে না দেওয়া, চিকিৎসক ও দক্ষ জনবল না থাকা এবং রেজিস্ট্রেশন না থাকাসহ বিভিন্ন অভিযোগের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান শুরু হয়েছে। এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি। 

দেবল/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়