Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৭ জুলাই ২০২১ ||  শ্রাবণ ১২ ১৪২৮ ||  ১৪ জিলহজ ১৪৪২

যৌতুকের জন্য গৃহবধূকে পিটিয়ে হত্যার অভিযোগ

নোয়াখালী প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:০১, ১৬ অক্টোবর ২০২০  
যৌতুকের জন্য গৃহবধূকে পিটিয়ে হত্যার অভিযোগ

নোয়াখালীর হাতিয়া উপজেলায় এক নববধূকে যৌতুকের জন্য পিটিয়ে হত্যা  করার অভিযোগ উঠেছে স্বামীসহ শ্বশুর বাড়ির লোকজনের বিরুদ্ধে। নিহত শাবনুর আক্তার (১৯) উপজেলার নবীনগর গ্রামের নূর ইসলামের মেয়ে। 

শুক্রবার (১৬ অক্টোবর) সন্ধ্যায় পুলিশ নিহতের স্বামীর বাড়ি হাতিয়া উপজেলার চানন্দি ইউনিয়নের সাদাম বাজার গ্রামের মেস্তরী বাড়ি থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নোয়াখালীর জেনারেল হাসপাতালে পাঠিয়েছে। এ ঘটনায় পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য দুইজনকে আটক করেছে।

নিহতের মা মনোয়ারা বেগম জানান, তিন মাস আগে ওমান প্রবাসী বাহার মেস্তরীর ছেলে ফরিদ উদ্দিনের (২৪) সঙ্গে তার মেয়ের বিয়ে হয়। বিয়ের সময় যৌতুকের কিছু টাকা বাকি ছিল। বিয়ের পর থেকে ওই টাকার জন্য ও ঘরের আসবাবপত্রের জন্য শাবনুরকে একাধিকবার মারধর করে তার স্বামী। শুক্রবার সকালে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে স্বামী, শাশুড়ি, ননদ তার মেয়েকে বেধড়ক পিটিয়ে গুরুতর জখম করে। এক পর্যায়ে শাবনুর অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে নেওয়ার পথে মারা যায়। পরে শাবনুর বিষ খেয়ে আত্মহত্যা করেছে বলে প্রচার করে। স্বামীসহ পরিবারের অন্য সদস্যরা পালিয়ে গেছে। 

তিনি জড়িতদের বিরুদ্ধে মামলা দায়ের করবেন বলে জানান। হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের জানান, লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য শাশুড়ি ও ননদকে আটক করা হয়েছে।


 

সুজন/বকুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়