ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

নেত্রকোনার ইউপি উপনির্বাচন: ১১ প্রার্থীই স্থানীয় আওয়ামী লীগের

পূর্বধলা (নেত্রকোনা) সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৩, ১৭ অক্টোবর ২০২০   আপডেট: ১৪:৪৯, ১৭ অক্টোবর ২০২০
নেত্রকোনার ইউপি উপনির্বাচন: ১১ প্রার্থীই স্থানীয় আওয়ামী লীগের

নেত্রকোনার পূর্বধলা উপজেলার ধলামূলগাঁও ইউনিয়ন পরিষদের উপ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীসহ ১১ প্রার্থীই স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মী ও সমর্থক।

নির্বাচনে কেউ কাউকে ছাড় না দেওয়ায় শেষ পর্যন্ত মাঠে রয়েছেন ১১জনই।  নির্বাচনকে সামনে রেখে জয়ের জন্য মাঠে কোমর বেঁধে দিন রাত কাজ করে যাচ্ছেন তারা।  তবে এবার লড়াইটা হবে ত্রিমুখী এমন জল্পনা-কল্পনা শোনা যাচ্ছে সাধারণ ভোটারদের মুখে।

এই উপ নির্বাচনের ভোট আগামী ২০ অক্টোবর মঙ্গলবার। 

স্থানীয় পর্যবেক্ষকরা মনে করছেন, উপ নির্বাচনে লড়াই হবে নৌকা, চশমা ও রজনীগন্ধা প্রতীকের প্রার্থীর মধ্যে।  কেউ কেউ ঘোড়া প্রতীকের প্রার্থীও লড়াইয়ে থাকবেন বলে মনে করছেন। 

এ অবস্থায় বিপুল ভোটে নৌকাকে বিজয়ী করতে মরিয়া হয়ে স্থানীয় নেতা-কর্মীসহ  জেলা ও উপজেলা পর্যায়ের নেতা-কর্মীরা ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন।  করছেন সভা সমাবেশ।  এদিকে নৌকাকে বিজয়ী করতে উপজেলা যুবলীগের সভপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম সুজনও তৎপরতা চালিয়ে যাচ্ছেন।  শুক্রবার (১৬ অক্টোবর) থেকে নৌকার প্রার্থীর পক্ষে মাঠে নেমেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন।  তিনি শুক্রবার বিকেল থেকে রাত পর্যন্ত ওই ইউনিয়নের মুঞ্জুরী মার্কেট, দত্তকুনিয়া ও পাটাবুকাসহ বেশ কয়েকটি এলাকায় পথ সভার মাধ্যমে নৌকাকে বিজয়ী করতে ভোটারদের আহবান জানান।

সরেজমিনে ভোটার এলাকা ঘুরে সচেতন একাধিক ভোটারের সঙ্গে কথা বললে তারা জানান, বর্তমান সরকারের নানামুখী উন্নয়নের কথা ভেবে তারা নৌকার বাইরে ভোট দেবেন না।  আরা যারা বিদ্রোহী প্রার্থী হয়েছেন তাদের দল থেকে বহিস্কারের নির্দেশনা থাকলেও কেন তাদের বহিস্কার করা হচ্ছেনা এমন প্রশ্ন তুলেছেন অনেকেই।

উপ নির্বাচনের প্রার্থীরা হলেন- মো. আব্দুল হালিম খান (নৌকা), রতন কুমার সিংহ (ঘোড়া), এনামুল হক ইদ্রিস (অটোরিকশা), মো. রেজোয়ানুর রহমান রনি (রজনী গন্ধা ), ওমর ফারুক (চশমা), হারুন অর রশিদ (টেলিফোন), মাহমুদুল হাসান শিপন (মোটরসাইকেল), আলতাব হোসেন (ঢোল), তারা মিয়া (আনারস), এনামুল হক (দুটি পাতা) ও আবদুল আউয়াল ( টেবিল ফ্যান)। 

তবে এই নির্বাচনে বিএনপি বা অন্য কোন দলীয় প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন না।

এ দিকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে ৯টি ভোট কেন্দ্রে থাকছেন ৪জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ১জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট। স্ট্রাইকিং ফোর্স হিসেবে থাকবে এক প্লাটুন বিজিবি।  এছাড়া থাকবে পর্যাপ্ত পুলিশ ও আনসার।  এমন তথ্য নিশ্চিত করেছেন উপজেলা নির্বাচন অফিসার ও রির্টানিং অফিসার মোহাম্মদ ফরিদ উদ্দিন আহমেদ।

উল্লেখ্য ধলামূলগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আমীন খান গত ৩ মে মৃত্যুবরণ করলে এ পদটি শূন্য হয়ে যায়।  গত ১৪ সেপ্টেম্বর এক বিজ্ঞপ্তিতে শূন্য পদের উপ-নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

উপ নির্বাচনের তফসিল অনুযায়ী ২০ অক্টোবর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।  এ ইউনিয়নে ৩৮টি গ্রামের ৯টি ভোট কেন্দ্রে মোট ভোটার ২১হাজার ৯শ ২৫জন।  এর মধ্যে পুরুষ ভোটার ১১ হাজার ৩শ ৫০জন ও মহিলা ভোটার ১০হাজার ৬শ ৫জন।

শফিকুল আলম শাহীন/টিপু

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়