Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ১৯ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ৬ ১৪২৮ ||  ০৬ রমজান ১৪৪২

সিরাজগঞ্জে মা ইলিশ শিকারের দায়ে ২৪ জেলেকে কারাদণ্ড

সিরাজগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫২, ১৭ অক্টোবর ২০২০  
সিরাজগঞ্জে মা ইলিশ শিকারের দায়ে ২৪ জেলেকে কারাদণ্ড

সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে সিরাজগঞ্জের চৌহালীতে যমুনায় মা ইলিশ শিকার করায় ২৪ জেলেকে ১ বছর করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (১৭ অক্টোবর) দুপুরে চৌহালী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোছা. আফসানা ইয়াসমিন এতথ্য নিশ্চিত করেছেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন— মো. বাদশা (৪২), মো. আব্দুল মতিন (৫৫), মো. মাঈন উদ্দিন (৩০), শাহাদাত হোসেন (৪০), মো. হাসান (২০), মো. আলম (২৫), মো. ছালাম (২৪),  মো. রুবেল (২৮), মো. হাসান (২১), মো. বাবুল মিয়া (৫০), মো. মোখলেছুর রহমান (৪০), সোনামিয়া (৫০), মো. আলমগীর হোসেন (৩৬), মো. ইসমাইল (২২), মো. শাহ আলম (২০), মো. সাইদি (২২), নাছির (১৮), মো. ইসমাইল (২২), মোয়াজ্জেম আলী (৪২), মো. সেরাজুল (৪০), মো. আমিরুল ইসলাম (২৮), মো. আব্দুল মালেক (৫০), মো. শফিকুল (৩০), কালাম (৩০)।

ইউএনও মোছা. আফসানা ইয়াসমিন জানান, সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে সিরাজগঞ্জের চৌহালীতে যমুনায় মা ইলিশ শিকার করার খবর পেয়ে শুক্রবার রাত থেকে শনিবার ভোর পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়। ওই সময় যমুনা নদীতে ওই ২৪ জন জেলে অবৈধভাবে মা ইলিশ শিকার করছিলেন। পরে ভ্রাম‌্যমাণ আদালত পরিচালনা করে তাদের এক কারাদণ্ড দেওয়া হয়েছে। এ সময় ১২ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করে আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়। এছাড়া, জব্দ করা ১০ কেজি মাছ খাষকাউলিয়া খারিজিয়া সিদ্দিকীয়া এতিম খানায় বিতরণ করা হয়।

উপজেলা মৎস্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মাসুম বিল্লাহ জানান, ইলিশের প্রধান প্রজনন মৌসুমে গত ১৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত ২২ দিন ইলিশ শিকারে নিষেধাজ্ঞা জারি করেছে সরকার। এসময় নিষেধাজ্ঞা অমান‌্য করে মাছ শিকার করলে তাদের আইনের আওতায় আনা হবে।

রাসেল/বুলাকী

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়