ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ক্যাম্পে মাদ্রাসা নির্মাণ: রোহিঙ্গাসহ ৬ জনকে জেল-জরিমানা

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫১, ১৭ অক্টোবর ২০২০   আপডেট: ২২:১০, ১৭ অক্টোবর ২০২০
ক্যাম্পে মাদ্রাসা নির্মাণ: রোহিঙ্গাসহ ৬ জনকে জেল-জরিমানা

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে অনুমতি বিহীন মাদ্রাসার স্থাপনা নির্মাণের অভিযোগে পাঁচ রোহিঙ্গাকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং বাংলাদেশি এক নাগরিকের কাছ থেকে ১০ হাজার টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (১৭ অক্টোবর) বিকাল সাড়ে ৪টায় উখিয়ার শফিউল্লাহকাটা রোহিঙ্গা ক্যাম্পে এ অভিযান চালিয়ে এসব জেলা-জরিমানা করা হয়। 
কক্সবাজার-১৬ আমার্ড পুলিশ ব্যাটালিয়ানের অধিনায়ক এসপি মো. হেমায়েতুর রহমান এ তথ‌্য নিশ্চিত করেছেন।

এক মাসের বিনাশ্রম সাজাপ্রাপ্তরা হলো- উখিয়ার শফিউল্লাহকাটা ১৬ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বি/১ ব্লকের মৃত আব্দুল কাশিমের ছেলে আব্দুর রহমান (৪৮), ক্যাম্প-১৫ এর এ/১ ব্লকের মৃত মো. হালিমের ছেলে মোহাম্মদ হাসান (৪৭), শফিউল্লাহকাটা ১৬ নম্বর ক্যাম্পের বি/২ ব্লকের মৃত মো. আমিনের ছেলে সামিম উল্লাহ (২৫), একই ক্যাম্পের ব্লক সি/২ এর মৃত আব্দুস সালামের ছেলে হাবিব উল্লাহ (২২) ও মোহাম্মদ কাউছারের ছেলে আব্দুর শুক্কুর (২৭)। 

এছাড়া একই অপরাধে বাংলাদেশি নাগরিক নুরুল আমিনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। অনাদায়ে ৭ দিনের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়।

এপিবিএন-১৬ কক্সবাজার ব্যাটালিয়ানের অধিনায়ক এসপি হেমায়েতুর বলেন, ‘শনিবার বিকালে উখিয়ার শফিউল্লাহকাটা ১৬ নম্বর ক্যাম্পের সিআইসি অফিসের পিছনে বি/১ ব্লকে স্থানীয় প্রশাসনের অনুমতি ছাড়া কথিত মাদ্রাসার স্থাপনা নির্মাণের খবরে এপিবিএন এর একটি দল অভিযান চালায়। এসময় ঘটনাস্থল থেকে পাঁচ রোহিঙ্গা এবং এক বাংলাদেশি নাগরিককে আটক করে স্থানীয় ক্যাম্পের দায়িত্বরত সিআইসি কার্যালয়ে নেওয়া হয়।’

এসপি হেমায়েতুর জানান, ভ্রাম্যমাণ আদালতে সাজার আদেশের পর পাঁচ রোহিঙ্গাকে কক্সবাজার জেলা কারাগারে পাঠানো হয়েছে। এছাড়া আটক বাংলাদেশি নাগরিককে জরিমানা আদায় করে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

সুজাউদ্দিন রুবেল/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়