RisingBD Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০১ নভেম্বর ২০২০ ||  কার্তিক ১৭ ১৪২৭ ||  ১৩ রবিউল আউয়াল ১৪৪২

চট্টগ্রাম বন্দরের দুর্ধর্ষ প্রতারক চক্রের মূল হোতা গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:৩৬, ১৭ অক্টোবর ২০২০   আপডেট: ০৮:০৬, ১৮ অক্টোবর ২০২০
চট্টগ্রাম বন্দরের দুর্ধর্ষ প্রতারক চক্রের মূল হোতা গ্রেফতার

চট্টগ্রাম বন্দরের আমদানি-রপ্তানিতে দুর্ধর্ষ প্রতারক চক্রের মূল হোতা, অর্ধশত মামলার আসামি ফারুক বিন জামান বাবরকে (৪৫) গ্রেফতার করেছে চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশ। শনিবার (১৭ অক্টোবর) রাত ১০ টার দিকে তাকে গ্রেফতারের তথ্য নিশ্চিত করেছেন নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আবু বকর সিদ্দিক।  তার কাছ থেকে উদ্ধার করা হয়েছে দেড় কোটি টাকার গার্মেন্টস পণ্য।

গোয়েন্দা বন্দর বিভাগের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ মনজুর মোরশেদের দিক নির্দেশনায় অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আবু বকর সিদ্দিকের নেতৃত্বে ঢাকার, গাজীপুর আশুলিয়া এলাকায় অভিযান পরিচালনা করে এই দুর্ধর্ষ প্রতারক চক্রের প্রধানকে গ্রেফতার করা হয়।

আবু বকর সিদ্দিক রাইজিংবিডিকে জানান, উদ্ধার করা হয়েছে আমদানিকৃত প্রায় দেড় কোটি টাকার গার্মেন্টস পণ্য। গত আগস্ট মাসে বন্দর থানায়  ঢাকার আশুলিয়ার এআরকে (ARK) এন্টারপ্রাইজের এমডি নাসির উদ্দিন সিকদার কর্তৃক রুজুকৃত একটি মামলার তদন্তকালে আমদানিকৃত গার্মেন্টস পণ্য সামগ্রী খালাস করে প্রতারণাপূর্বক চুরি ও বিক্রি করে দেয়ার অপরাধে তাকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করা হয়। তার বাড়ি লক্ষ্মীপুর জেলার চন্দ্রগঞ্জ থানার চর মোহাম্মদপুর গ্রামে। 

আমদানি রপ্তানি সংক্রান্ত কার্যক্রমের সাথে সম্পর্কিত ব্যাংকিং ও বিভিন্ন সরকারি কাগজপত্রের নকল ও  জালিয়াতি করে প্রতারণাপূর্বক বিপুল পরিমাণ আর্থিক সুবিধা ভোগ করে অসংখ্য ব্যবসায়ীকে নিঃস্ব করেছে বহুরূপী প্রতারক বাবর।

কখনো বাবর, কখনো জামান, কখনো শওকত আকবর, আবার কখনো বা ফারুক নামে বিভিন্ন ব্যাংকের এলসি জালিয়াতি ও প্রতারণা থেকে শুরু করে গার্মেন্টস পণ্য চুরি ও সন্ত্রাসী কার্যক্রমের অপরাধে নগরীর কোতোয়ালী, বন্দর, ডবলমুরিং থানাসহ দেশের বিভিন্ন থানা ও কোর্টে তার বিরুদ্ধে প্রায় অর্ধশতাধিক মামলা রয়েছে।

তার প্রতারণার শিকার ভুক্তভোগীদের মহানগর গোয়েন্দা বন্দর বিভাগের সাথে যোগাযোগ করার জন্য বলা হয়েছে।

রেজাউল/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়