RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২৮ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৩ ১৪২৭ ||  ১১ রবিউল আউয়াল ১৪৪২

ইসলাম উদ্দিন বয়াতির চিকিৎসার দায়িত্ব নিলেন জেলা প্রশাসক

নেত্রকোনা সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২১, ১৮ অক্টোবর ২০২০   আপডেট: ১১:৪৩, ১৮ অক্টোবর ২০২০
ইসলাম উদ্দিন বয়াতির চিকিৎসার দায়িত্ব নিলেন জেলা প্রশাসক

নেত্রকোনার কেন্দুয়ার অসুস্থ ইসলাম উদ্দিন বয়াতির চিকিৎসার দায়িত্ব নিলেন জেলা প্রশাসক কাজী আব্দুর রহমান।

শনিবার (১৭ অক্টোবর) বিকেলে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে নিজে উপস্থিত থেকে তাকে ভর্তি করিয়ে দেন।

এসময় সিভিল সার্জন ডা. তাজুল ইসলাম খান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাহমুদ, হাসপাতাল সুপার ডাক্তার এএসএম মাহবুবুর রহমান, আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. একরামুল হাসান হাসপাতালে উপস্থিত ছিলেন।

ইসলাম উদ্দিন বয়াতি (৬৪) জেলার কেন্দুয়া উপজেলার খিদিরপুর গ্রামের বাসিন্দা।  তিনি দীর্ঘদিন ধরে নানা রোগে ভূগছেন।  চিকিৎসার ব্যয় জোগান দিতে গিয়ে তিনি এখন নিঃস্ব।

এই বাউলশিল্পী গান গেয়েই একদিন দৃষ্টি কেড়েছিলেন জননন্দিত কথাসাহিত্যিক ও নির্মাতা হুমায়ূন আহমেদের।  অভিনয় ও গান করেছেন তার ১৩টি নাটক, দু’টি চলচ্চিত্র (ঘেটুপুত্র কমলা ও নয় নম্বর বিপদ সঙ্কেত) এবং তিনটি বিজ্ঞাপন চিত্রে।  ২০১৮ সালের জুলাই মাসে হঠাৎ স্ট্রোক করে প্যারালাইসিসে আক্রান্ত হন।  কিছুদিন ময়মনসিংহ হাসপাতালে চিকিৎসা নেওয়ার পর থেকে অনেকটা বিনা চিকিৎসায় স্ত্রী-সন্তান নিয়ে বাড়িতে চরম অনটনে দিন কাটাচ্ছিলেন তিনি।

বিষয়টি জানার পর সহযোগিতার হাত বাড়ান নেত্রকোনার জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমান।  শনিবার (১৭ অক্টোবর) দুপুরে অ্যাম্বুলেন্স পাঠিয়ে তাকে বাড়ি থেকে আনান তিনি।  এরপর নিজে গিয়ে তাকে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে ভর্তি করেন।  তার মেয়ের হাতে তুলে দেন নগদ ২০ হাজার টাকা।  পাশাপাশি দায়িত্ব নেন চিকিৎসার সমস্ত ব্যয়ভারের।

জেলা প্রশাসক আশ্বস্ত করেছেন, ইসলাম উদ্দিনকে বাড়িতে থাকার জন্য একটি ঘর নির্মাণ করে দেওয়াসহ তার মেয়ের পড়ালেখার খরচের ব্যাপারেও সহযোগিতা করা হবে।

দেবল চন্দ্র দাস/টিপু

সর্বশেষ

পাঠকপ্রিয়