RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৬ জানুয়ারি ২০২১ ||  মাঘ ২ ১৪২৭ ||  ০১ জমাদিউস সানি ১৪৪২

ধলামূলগাঁও ইউপি উপ-নির্বাচন মঙ্গলবার

পূর্বধলা (নেত্রকোনা) সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৭, ১৯ অক্টোবর ২০২০  
ধলামূলগাঁও ইউপি উপ-নির্বাচন মঙ্গলবার

নেত্রকোনার পূর্বধলা উপজেলার ধলামূলগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন মঙ্গলবার (২০ অক্টোবর) অনুষ্ঠিত হবে।

সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণের জন্য এরমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে  প্রশাসন। বিশৃঙ্খলা এড়াতে নেওয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা।

ওই ইউনিয়নের ৯টি ভোট কেন্দ্রে  সোমবার (১৯ অক্টোবর)  দুপুরের পর থেকে ভোটের সরঞ্জাম নিয়ে কেন্দ্রে অবস্থান করবেন প্রতিটি কেন্দ্রের  প্রিজাইডিং অফিসার , সহকারী প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসার, পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা প্রতিটি কেন্দ্রের নিরাপত্তার জন্য ৫ থেকে ৬ জন পুলিশের পাশাপাশি ১৭ জন আনসার সদস্য সর্বাক্ষণিক দায়িত্বে থাকবেন। এছাড়া, ওই ৯টি ভোট কেন্দ্রে থাকবেন ৪জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট। স্ট্রাইকিং ফোর্স হিসেবে থাকবে এক প্লাটুন বিজিবি।

উপজেলা নির্বাচন অফিসার ও রির্টানিং অফিসার মোহাম্মদ ফরিদ উদ্দিন আহমেদ জানান, এর মধ্যে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আব্দুল হালিম খান, স্বতন্ত্র প্রার্থী তারা মিয়া ও রতন চন্দ্র সিংহ এই তিন প্রার্থী সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্নের দাবিতে জেলা প্রশাসক বরাবর আবেদন করেছেন।

এদিকে, ওই ইউনিয়নের  ৯টি ভোট কেন্দ্রের মধ্যে  দেবকান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয়, কুড়িকুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, মারকেন্ডা সরকারি প্রাথমিক বিদ্যালয়, ধলা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও লাউয়ারী এবতেদায়ী মাদ্রাসা এই ৫টি কেন্দ্রকে  অধিক ঝঁকিপূর্ণ  ও নাগাইন সরকারি প্রাথমিক বিদ্যালয়, কন্দর্প বাশাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়, শালথী সরকারি প্রাথমিক বিদ্যালয় ও দত্তকুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় এই ৪টি কেন্দ্রকে ঝঁকিপূর্ণ  হিসেবে চিহ্নিত করা হয়েছে বলেও তিনি জানান। সেজন্য ঐসব কেন্দ্রে সুষ্ঠভাবে ভোটগ্রহণ সম্পন্ন করতে বিজিবি’র পাশাপাশি নিয়োজিত থাকবেন ম্যাজিস্ট্রেট।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও ) উম্মে কুলসুম জানান, সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণের জন্য বিশৃংখলা এড়াতে ব্যাপক নিরাপত্তা নেওয়া হয়েছে।

উল্লেখ্য, ধলামূলগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আমীন খান গত ৩মে মৃত্যুবরণ করলে এ পদটি শূন্য হয়ে যায়। গত ১৪ সেপ্টেম্বর সোমবার এক বিজ্ঞপ্তিতে শূন্য পদের উপ-নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

উপ-নির্বাচনের তফসিল অনুযায়ী ২০ অক্টোবর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। আর এ উপ-নির্বাচনে আওয়ামী লীগ ও স্বতন্ত্র প্রার্থীসহ মোট ১১ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।  এ ইউনিয়নে ৩৮ গ্রামের ৯ ভোট কেন্দ্রের মোট ভোটার ২১ হাজার ৯শ’ ২৫জন। এর মধ্যে পুরুষ ভোটার ১১ হাজার ৩শ’ ৫০ জন ও মহিলা ভোটার ১০ হাজার ৬শ’ ৫জন।

আগামী মঙ্গলবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

শাহীন/বুলাকী

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়