RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৪ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১০ ১৪২৭ ||  ০৬ রবিউস সানি ১৪৪২

পাবনার দুই ইউনিয়ন পরিষদে নির্বাচন আজ, লড়ছেন ৬০ প্রার্থী

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৫৬, ২০ অক্টোবর ২০২০  
পাবনার দুই ইউনিয়ন পরিষদে নির্বাচন আজ, লড়ছেন ৬০ প্রার্থী

আজ মঙ্গলবার (২০ অক্টোবর) অনুষ্ঠিত হবে পাবনার ভাঙ্গুড়া উপজেলার দুটি ইউনিয়ন পরিষদের নির্বাচন। তৃণমুলের এই নির্বাচন ঘিরে ইউনিয়ন দুটিতে উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে। নির্বাচনে চেয়ারম্যান ও সদস্য পদে লড়ছেন ৬০ জন প্রার্থী। প্রার্থী ও ভোটার সবাই চাইছেন সুষ্ঠ ও শান্তিপূর্ণ নির্বাচন। আর ভোট সুষ্ঠ করতে সব ধরনের প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন।  

পাবনার ভাঙ্গুড়া উপজেলার ৬টি ইউনিয়নের মধ্যে ভাঙ্গুড়া ও মন্ডতোষ ইউনিয়নের নির্বাচনী মেয়াদ শেষ হওয়ায় অনুষ্ঠিত হতে যাচ্ছে এই দুটি ইউনিয়ন পরিষদের নির্বাচন। দুটি ইউনিয়নের নির্বাচনে চেয়ারম্যান পদে ৯ জন, সাধারণ সদস্য পদে ৩৪ জন ও সংরক্ষিত আসনে ১৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচনকে ঘিরে চায়ের দোকান থেকে শুরু করে সর্বত্র চলছে নির্বাচনী আলোচনা। কে হচ্ছেন আগামী দিনের চেয়ারম্যান ও ইউপি সদস্য। ইতিমধ্যে ভোটারদের সাথে কুশল বিনিময়, দোয়া প্রার্থনাসহ সব ধরনের প্রচারণা শেষ করেছেন প্রার্থীরা। জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী প্রত্যেকেই।

নির্বাচন নিয়ে কথা হয় দুটি ইউনিয়নের অন্তত দশজন ভোটারের সাথে। তারা জানান, ইতিপূর্বের বিভিন্ন নির্বাচনে যেভাবে ভোট হয়েছে তাতে কেন্দ্রে গিয়ে ভোট দেয়ার মানসিকতা হারিয়ে গেছে। তারপরও যদি সুষ্ঠু পরিবেশ থাকে ও কেন্দ্রে গিয়ে ভোট দেয়া সম্ভব হয় তাহলে ভোট কেন্দ্রে যাবেন তারা। সেক্ষেত্রে প্রশাসনকে কঠোরভাবে দায়িত্ব পালনের অনুরোধ জানিয়েছেন ভোটাররা।

রিটার্নিং অফিসার ও ভাঙ্গুড়া উপজেলা নির্বাচন কর্মকর্তা রোকসানা নাসরিন জানান, সুষ্ঠ ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ভাঙ্গুড়া ও মন্ডতোষ এই দুই ইউনিয়নে মোট ভোটার সংখ্যা প্রায় ২০ হাজার। ১৮টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। সোমবার বিকেলের মধ্যে প্রতিটি কেন্দ্রে পৌঁছে গেছে নির্বাচনী সরঞ্জাম। ভোট গ্রহণ উপলক্ষ্যে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

শাহীন/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়