RisingBD Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৯ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৫ ১৪২৭ ||  ১১ রবিউস সানি ১৪৪২

দাউদকান্দি উপজেলা নির্বাচনে ভোটগ্রহণ শুরু

কুমিল্লা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৭, ২০ অক্টোবর ২০২০   আপডেট: ১০:১০, ২০ অক্টোবর ২০২০
দাউদকান্দি উপজেলা নির্বাচনে ভোটগ্রহণ শুরু

কুমিল্লার দাউদকান্দিতে উপজেলা পরিষদের নির্বাচনে আজ মঙ্গলবার (২০ অক্টোবর) ভোটগ্রহণ করা হচ্ছে।

সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। তা চলবে বিকেল ৫টা পর্যন্ত। নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠানের লক্ষ্যে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে জেলা প্রশাসন ও নির্বাচন কমিশন।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ১০২টি কেন্দ্রে ভোটগ্রহণের জন্য প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসার মিলে ২ হাজার ১৮০ জন কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষায় নয়জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, পর্যাপ্ত সংখ্যক পুলিশ, র‌্যাব ও আনসার সদস্য মোতায়েন রয়েছে।

জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মো. জাহাঙ্গীর হোসেন জানান, স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে ভোট দেওয়ার জন্য প্রচারাভিযান এবং সুষ্ঠুভাবে ভোটগ্রহণের জন্য কর্মকর্তাদের প্রশিক্ষণ দেওয়া হয়েছে।

উপজেলা নির্বাচন অফিস জানিয়েছে, এ উপজেলায় মোট ভোটার ২ লাখ ৭৩ হাজার ৫০১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৩৭ হাজার ৫৫৩ জন এবং নারী ভোটার ১ লাখ ৩৫ হাজার ৯৪৮ জন।

নির্বাচনে উপজেলা চেয়ারম্যান পদে আওয়ামী লীগ থেকে বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর (অব.) মো. আলী সুমন (নৌকা) ও বিএনপি থেকে সাইফুল আলম ভূঁইয়া (ধানের শীষ) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান রোজিনা আক্তার ও বিএনপি মনোনীত ফরিদা ইয়াসমিন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভাইস চেয়ারম্যান পদে লড়াইয়ে আছেন চারজন প্রার্থী। তারা হলেন, বর্তমান ভাইস চেয়ারম্যান আমানুল্লাহ এসডু (চশমা প্রতীক), বিল্লালুর রশিদ দোলন (টিয়া পাখি), তারিকুল ইসলাম (তালা) এবং রুহুল আমিন।

ইমরুল/বকুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়