RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৬ জানুয়ারি ২০২১ ||  মাঘ ২ ১৪২৭ ||  ০১ জমাদিউস সানি ১৪৪২

কুমিল্লায় ইউপি নির্বাচনে সংঘর্ষ, আহত ১০

কুমিল্লা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৫, ২০ অক্টোবর ২০২০   আপডেট: ০৯:২৮, ২১ অক্টোবর ২০২০
কুমিল্লায় ইউপি নির্বাচনে সংঘর্ষ, আহত ১০

কুমিল্লায় বরুড়ায় আদ্রা ইউনিয়নের উপ-নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই পক্ষের মধ‌্যে সংঘর্ষ, গাড়ি ভাংচুর, ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

মঙ্গলবার (২০ অক্টোবর) সকালে ভোট শুরুর আগেই আদ্রা ইউনিয়নের কাকৈরতলা কেন্দ্রে আওয়ামী লীগের মনোনয়নপ্রাপ্ত প্রার্থী তাফাজ্জল তপু ও বিদ্রোহী প্রার্থী মাহফুজুর রহমান সেলিমের (আনারস প্রতীক) কর্মী সমর্থকদের মধ‌্যে এ ঘটনা ঘটে। 

এতে উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হন। সেসময় বিদ্রোহী প্রার্থী মাহফুজুর রহমান সেলিমের গাড়ি ভাংচুর করা হয় বলে দাবি জানানো হয় তার পক্ষ থেকে।

আনারস প্রতীকের প্রার্থী সেলিম জানান, সকাল সাড়ে ৭টায় কাকৈরতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়কেন্দ্রের সামনে দেশীয় অস্ত্র ও লাঠি দিয়ে হামলা চালায় তাফাজ্জল তপুর সমর্থকরা। সেসময় আনারস প্রতীকের কর্মী সুমন গুরুতর আহত হয়। 

ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার জাহাঙ্গীর হোসেন বলেন, ‘কাকৈরতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়কেন্দ্রের ভেতরে কোনো সহিংসতা হয়নি। স্কুলের সীমানার মধ্যে কোন ঝামেলা হয়নি। এ কেন্দ্রে নৌকা ছাড়া অন্য প্রতীকের এজেন্টও আসেনি।’

ওই কেন্দ্রের নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ কর্মকর্তা এসআই নাছের জানান, ভোট শুরুর আগে বাইরে ধাওয়া পাল্টা ধাওয়ার খবর শুনেছি। তবে ভিতরে কোনো সমস্যা হয়নি।

এদিকে ভোট বর্জনের ঘোষণা দিয়ে বিএনপির প্রার্থী পারভেজ হোসেন বলেন, ‘নৌকা প্রতীকের সমর্থকরা নয়টি কেন্দ্রের মধ্যে নলুয়া, পেরপেটি, আদ্রা, নরীন্দ্রপুরসহ ছয়টি কেন্দ্র দখল করে নেয়। নিরপেক্ষভাবে এসব কেন্দ্রে ভোটাধিকার প্রদান করতে পারেননি ভোটাররা। এ ভোট মানি না।’

বরুড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আনিসুল ইসলাম বলেন, ‘হালকা হাতাহাতির ঘটনা ঘটে থাকতে পারে। এছাড়া আমার কাছে আর কোনো অভিযোগ আসেনি।’

ইমরুল/সনি

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়