ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

রাঙামাটিতে পাহাড় ধসে সড়ক যোগাযোগ বন্ধ

রাঙামাটি প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৫, ২০ অক্টোবর ২০২০   আপডেট: ২০:৫৯, ২০ অক্টোবর ২০২০
রাঙামাটিতে পাহাড় ধসে সড়ক যোগাযোগ বন্ধ

রাঙামাটি বাঘাইছড়িতে পাহাড় ধসে বাঘাইছড়ির মারিশ্যা-দিঘনালা সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে। সোমবার গভীর রাতে প্রবল বর্ষণের ফলে বাঘাইছড়ির মরিশ্যা-দিঘীনালা সড়কের ১২ কিলোমিটার এলাকায় পাহাড় ধসে মাটি সড়কে এসে পড়লে সকাল থেকে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এতে করে স্থানীয়দের দুর্ভোগ পোহাতে হচ্ছে।

বাঘাইছড়ি উপজেলার রুপকারী ইউনিয়নের ইউপি চেয়ারম্যান শ্যামল চাকমা জানিয়েছেন, মারিশ্যার ১২ কিলোমিটার এলাকায় গতকাল রাত ৩টার দিকে অতিবৃষ্টির ফলে পাহাড় ধস হয়েছে। এতে করে সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়।

এ প্রসঙ্গে বাঘাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার শরীফুল ইসলাম বলেন, ‘মারিশ্যা দিঘীনালা সড়কে পাহাড় ধস ১২ কিলোমিটার এলাকায় পাহাড় ধস ছাড়াও সড়কের আরও বেশ কয়েকটি জায়গায় সড়কের ওপর বৃষ্টি ফলে গর্তের সৃষ্টি হয়েছে। আমি সড়ক বিভাগকে জানিয়েছি, অতি দ্রুত সময়ের মধ্যে সড়ক যোগাযোগ চালু হবে।

এদিকে, বাঘাইছড়ি সড়ক বিভাগের দায়িত্বে থাকা খাগড়াছড়ি সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী শাকিল মোহাম্মদ ফয়সাল বলেন, ‘আজ দুপুর থেকে মারিশ্যা-বাঘাইহাট সড়কে রাস্তা পরিস্কারের কাজ চলছে। পাহাড় ধসের কারণে সড়ক যোগাযোগ বন্ধ ছিল। বিকেল থেকে ওই সড়কে ছোট গাড়ি চলাচল শুরু হয়েছে। আশা করছি, দু-একদিনের মধ্যে ভারী যানবাহন চলাচল করতে পারবে।’

বিজয় ধর/সাজেদ 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়